গৃহিনীর গরু বিক্রির আড়াই লাখ টাকা এসআইয়ের পকেটে!

সময় ট্রিবিউন | ২৪ আগষ্ট ২০২১, ০০:১১

রূপনগর থানা-ছবি: সংগৃহীত

রাজধানীর রূপনগরে এক নারীর গরু বিক্রির আড়াই লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে রূপনগর থানার  উপপরিদর্শকের (এসআই) মাসুদুর রহমানের বিরুদ্ধে।

গত শনিবার ভুক্তভোগী নারী ওই এসআইয়ের বিরুদ্ধে আইজিপির কমপ্লেইন মনিটরিং সেল ও ডিএমপির পুলিশ কমিশনারের কাছে লিখিত অভিযোগ করেন।

ভুক্তভোগী রাজধানীর রূপনগর এলাকার স্থায়ী বাসিন্দা এবং পেশায় একজন মৌসুমি ব্যবসায়ী।

লিখিত অভিযোগে তিনি জানান, গত ১৯ আগস্ট রাত সাড়ে ১১টার দিকে এসআই মাসুদুর রহমান ৪-৫ জন পুলিশ সদস্যসহ তার বাসায় যান। বাসায় চোরাই মোবাইল সেট আছে অভিযোগ করে তারা সেখানে তল্লাশি চালালেও, কিছুই পায়নি। এক পর্যায়ে ঘরে সংরক্ষিত আড়াই লাখ টাকা পেয়ে এসআই মাসুদুর রহমান তা পকেটে রেখে দেন এবং দুই নারী ভাড়াটিয়াসহ তাকে থানায় নিয়ে যায়।

অভিযোগে তিনি বলেন, টাকা নেওয়ার বিষয়ে আমি কাউকে যদি কিছু বলি, তাহলে আমাকে ৫০ পিস ইয়াবাসহ কোর্টে চালান দেবে বলেও তারা হুমকি দেয়। পরে, টাকা ফেরত না দিয়ে আমাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ আইনে কোর্টে চালান করে দেয়। পরে, কোর্ট থেকে ২০ তারিখ বাড়িতে চলে আসি।

ওই নারী বলেন, আমার ঘরে কোরবানির গরু বিক্রির টাকা ছিল। আমার নামে কোনো মাদক মামলা নেই। আমি ক্যান্সারের রোগী। আমাকে নিয়মিত ওষুধ খেতে হয়। আমি পা ধরেও হাতিয়ে নেওয়া আড়াই লাখ টাকা ফেরত পাইনি। উল্টো আমাকে ইয়াবা দিয়ে ফাঁসানোর হুমকি দেওয়া হয়।

এ বিষয়ে অভিযুক্ত এসআই মাসুদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন।

এবিষয়ে রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান সরদারও অভিযোগটি সম্পূর্ণ বানোয়াট বলে দাবি করেন।

ওসি বলেন, ওই নারীসহ আরও তিন জনকে অসামাজিক কার্যকলাপের অভিযোগে গ্রেপ্তার করা হয়। আদালতে তারা দোষ স্বীকার করে অর্থদণ্ড দিয়ে মুক্তি পায়।



আপনার মূল্যবান মতামত দিন: