জঙ্গি আস্তানায় বোমার বিপুল সরঞ্জাম উদ্ধার

সময় ট্রিবিউন | ১২ জুলাই ২০২১, ০৮:৪৮

বাড়ি ঘিরে রাখার প্রায় পাঁচ ঘণ্টা পর রাত ১২টার দিকে সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান ব্রিফ করেন-ছবি সংগৃহীত

নারায়ণগঞ্জের আড়াইহাজারের পাঁচবাড়িয়ায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা সেই বাড়ি থেকে বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। এছাড়া অভিযানের সময় ওই বাড়ির ভেতরে তিনটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে।

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) প্রধান মো. আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সন্ধ্যা থেকে ঘিরে রাখার পর রোববার রাত ১১টার দিকে নোয়াগাঁও কেন্দ্রীয় জামে মসজিদের পাশের সাদা রঙের বাড়িতে ঢোকে টিমের সদস্যরা। এর পর পরই বাড়ির ভেতর থেকে তিনটি বিকট শব্দ ভেসে আসে।

বাড়ি ঘিরে রাখার প্রায় পাঁচ ঘণ্টা পর রাত ১২টার দিকে সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান বলেন, ‌‘বাড়ির ভেতরে কাউকে পাওয়া যায়নি। তবে আমাদের বোম্ব ডিসপোজাল টিম তিনটি বোমা নিষ্ক্রিয় করেছে। তারা অনেক শক্তিশালী বোমা তৈরি করেছে।’

সিটিটিসির অতিরিক্ত উপকমিশনার আহমেদুল ইসলাম বলেন, গত ১৭ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে একটি শক্তিশালী বোমা উদ্ধার করা হয়। ওই ঘটনা তদন্ত করতে গিয়ে রোববার বিকেলে আড়াইহাজারের মিয়াবাড়ি জামে মসজিদের মুয়াজ্জিন আবদুল্লাহ আল মামুনকে গ্রেপ্তার করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, বোমাটি আড়াইহাজারের এ বাড়িতে তৈরি করা হয়েছিল।

স্থানীয় লোকজন জানান, মিয়াবাড়ি জামে মসজিদের পাশে এই একতলা বাড়ির একটি কক্ষে থাকতেন আবদুল্লাহ আল মামুন। মাস দেড়েক ধরে অপরিচিত বিভিন্ন ব্যক্তি তাঁর কাছে আসা–যাওয়া করতেন। তিনি এসব ব্যক্তিকে বন্ধু পরিচয় দিতেন।

রাত সাড়ে ১২টার দিকে সিটিটিসির কর্মকর্তারা জানান, বন্দর থানার কেওযালা এলাকার আরেকটি বাড়িতেও মামুনের যাতায়াত ছিল। সেখানে অভিযান চালানোর প্রস্তুতি চলছে।



আপনার মূল্যবান মতামত দিন: