'আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ গ্রহণ করেছে ইন্টারপোল'

সময় ট্রিবিউন ডেস্ক | ২০ মার্চ ২০২৩, ২১:৫৮

সংগৃহীত

পুলিশ পরিদর্শক হত্যা মামলার আসামি ও দুবাইয়ের আলোচিত স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান ওরফে সোহাগ মোল্লা ওরফে রবিউল ইসলাম রবির বিরুদ্ধে রেড নোটিশ দেওয়া হয়েছে এবং ইন্টারপোল সেটি গ্রহণ করেছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। 

আজ সোমবার (২০ মার্চ) দুপুর পৌনে ২টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কোতোয়ালি থানার এনায়েতবাজার পুলিশ ফাঁড়ি উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

আরাভের দেশ থেকে পালিয়ে যাওয়ার সঙ্গে সাবেক এক পুলিশ কর্মকর্তার সংশ্লিষ্টতা প্রসঙ্গে জানতে চাইলে আইজিপি বলেন, বিষয়টি আমরা খতিয়ে দেখছি। উপযুক্ত সময়ে বিষয়টি সাংবাদিকদের জানাবেন বলেন তিনি।

আইজিপি বলেন, ইতোমধ্যে তার বিষয়ে তথ্য সংগ্রহে ইন্টারপোলসহ বিভিন্ন জায়গায় যোগাযোগ শুরু করেছি। তার যে নামে চার্জশিট দিয়েছি সে নামে তার বিরুদ্ধে রেড নোটিশ জারির আবেদন করেছিলাম। ইন্টারপোল সেটি গ্রহণ করেছে। এ বিষয়ে আমরা কাজ করছি।

চিত্র নায়িকা মাহিয়া মাহিকে গ্রেপ্তার প্রসঙ্গে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, আপনারা জানেন ইতোমধ্যে তিনি জামিন পেয়েছেন। যেহেতু মামলা হয়েছে, কারও প্রতি কোনো অন্যায় করা হবে না এটা সুনিশ্চিতভাবে বলতে পারি।

রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী কর্মকাণ্ড সম্পর্কিত এক প্রশ্নের জবাবে বলেন, সম্পূর্ণরূপে আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। আমরা সবাই মিলে দায়িত্বপালন করছি। পুলিশ, জেলা পুলিশ, এপিবিএন, র‍্যাব, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, প্রশাসন সকলে মিলে কাজ করছি। আইনশৃঙ্খলা বিঘ্নকারী যেসব কাজ করছে তাদের প্রত্যেকের বিরুদ্ধে প্রতিটি ঘটনায় ব্যবস্থা নিচ্ছি। এমন নয় যে তাদের ছাড় দেওয়া হচ্ছে।

কক্সবাজারে অপহরণ সংক্রান্ত অপর এক প্রশ্নের জবাবে বলেন, যত ঘটনা ঘটেছে প্রতিটি ঘটনায় ভিকটিমকে উদ্ধার করেছি। জড়িতদের আইনের আওতায় আনা হচ্ছে। বাংলাদেশের আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এখানে উদ্বিগ্ন হওয়ার কোনো বিষয় নেই।

প্রসঙ্গত, সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গত বুধবার (১৫ মার্চ) এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে আরাভ জুয়েলার্সের উদ্বোধন করেন আরাভ খান। উদ্বোধন উপলক্ষে প্রায় ৪৫ কোটি টাকা খরচে ৬০ কেজি সোনা দিয়ে বানানো হয় বাজপাখির আদলে লোগো। ওই অনুষ্ঠানে বাংলাদেশের ক্রীড়া ও বিনোদনজগতের অনেক তারকাকে আমন্ত্রণ জানিয়ে ফেসবুকে একাধিক পোস্ট দিয়েছিলেন আরাভ খান। তখনই তাকে শনাক্ত করে ফেলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

পরে পুলিশ জানায়, আরাভের আসল নাম রবিউল ইসলাম। ২০১৮ সালের ৭ জুলাই ঢাকায় পুলিশের পরিদর্শক মামুন এমরান খান খুন হন। সেই খুনের আসামি হয়ে দেশ ছেড়েছিলেন রবিউল।

আজ বিকেলে নগরের দামপাড়া পুলিশ লাইন্স মাঠে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের 'বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩' এর শুভ উদ্বোধন করবেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন: