চাঁপাইনবাবগঞ্জে সাড়ে ৪ কোটি টাকার হেরোইন উদ্ধার

বদিউজ্জামান রাজাবাবু, চাঁপাইনবাবগঞ্জ | ১৫ আগস্ট ২০২২ ০০:৪০

সংগৃহীত সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকায় অ্যাম্বুলেন্সে করে অভিযান চালিয়ে ৪ কোটি ৫০ লাখ টাকার মূল্যের ৪ কেজি ৪শ’ গ্রাম হেরোইনসহ জিয়ারুল ইসলাম (৩৫) নামে একজনকে আটক করেছে র‌্যাব। আটক জিয়ারুল চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরকোদালকাটি জেলেপাড়ার মৃত আব্দুর রহমানের ছেলে।

শনিবার ভোরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরকোদালকাটির দূর্গম চর এলাকায় অভিযান চালিয়ে হেরোইনসহ তাকে আটক করা হয়।

র‌্যাবের দাবি এই চক্রটির সদস্যরা বর্ডার এলাকায় কৃষিকাজের আড়ালে সীমান্তের ওপার হতে কৃষকের ছদ্মবেশে হেরোইন চোরাচালান করে থাকে।

র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, দীর্ঘদিন যাবৎ একটি মাদক চোরাচালান চক্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে বর্ডার এলাকা হতে অবৈধ মাদকদ্রব্য চোরাচালান করে চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, রাজধানীসহ দেশের সকল প্রান্তে মাদক সরবরাহ করে আসছিল। মাদকের সন্ধানে র‌্যাব-৫ সর্বদা তাদের গোয়েন্দা নজরদারি পরিচালনা করে আসছে। এর পরিপ্রেক্ষিতে দীর্ঘদিনের গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে চক্রটির সন্ধান পাওয়ার পর গোয়েন্দা দল তাদের নজরদারি করতে থাকে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, শুক্রবার রাতে মাদকের একটি বড় চালান পাচার হবে। এমন তথ্যের ভিত্তিতে দূর্গম চর এলাকায় ৩ টি গ্রুপে বিভক্ত হয়ে র‌্যাবের অপারেশন দল দীর্ঘ ৮/৯ ঘন্টা অ্যাম্বুলেন্সে করে বসে থাকে। অভিযানের এক পর্যায়ে রাত সাড়ে ৩টার দিকে জিয়ারুল ইসলামের বাড়ি ঘেরাও করে অভিযান চালানো হয়। অভিযানে ১ জন কৌশলে পালিয়ে গেলেও জিয়ারুলকে আটক করা হয়। এ সময় তার দেয়া তথ্যের ভিত্তিতে তার ঘরে প্লেন সিটের বাক্সের নীচে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৪ কেজি ৪শ’ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার করা হয়ছে।



আপনার মূল্যবান মতামত দিন: