হাসপাতালের সব অনিয়ম দূর করতে হবে: মাশরাফি

সময় ট্রিবিউন | ২০ ডিসেম্বর ২০২১, ০৮:০৪

হাসপাতাল পরিদর্শনে সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা-ছবি সংগৃহীত

হাসপাতালে সেবার মান বাড়ানোর আহ্বান জানিয়ে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা বলেছেন, হাসপাতালের স্বাস্থ্যসেবা বিষয়ক সব অনিয়ম দূর করতে হবে।

রবিবার নড়াইল সদর হাসপাতাল পরিদর্শনে গিয়ে চিকিৎসক ও সেবিকাদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

তিনি সবাইকে সঠিকভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে এ সময় বলেন, ‘নিয়মমাফিক আপনাদের দায়িত্ব পালন করতে হবে। হাসপাতালের সেবার মান বাড়াতে চিকিৎসক ও সেবিকাদের সহযোগিতা একান্ত প্রয়োজন। আমরা শুধু সমন্বয় করবো।’

মাশরাফি হাসপাতাল পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য পরিচ্ছন্নতাকর্মীদের সঠিকভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান। রোগীরা যাতে সঠিকভাবে খাবার এবং চিকিৎসা সেবা পান সেজন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশনা দেন তিনি। আউটডোর রোগীদেরও চিকিৎসা সেবা নিশ্চিতের আহ্বান জানান তিনি।

এদিকে, শনিবার বিকালে সংসদ সদস্য মাশরাফি সঠিক সময়ে হাসপাতালে না আসায় আট জন চিকিৎসক ও দুই জন মেডিক্যাল টেকনোলজিস্টকে এবং অনিয়মের অভিযোগে খাদ্য বিভাগের দায়িত্বে থাকা এক কর্মচারীকে শোকজ করেন। এ ছাড়া রোগীদের খাবার কম দেওয়ায় আউটসোর্সিংয়ের এক কর্মচারীকে অব্যাহতি দেওয়ার জন্য ঠিকাদারকে নির্দেশ দিয়েছিলেন। তিনি হাসপাতালের বিভিন্ন অনিয়ম দেখে অসন্তোষ প্রকাশ করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য তত্ত্বাবধায়ককে নির্দেশ দেন।

এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুন্সী আসাদ উজ-জামান টনি বলেন, ‘রবিবার বিকালে সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা মহোদয় শোকজ পাওয়া চিকিৎসক, মেডিক্যাল টেকনোলজিস্ট ও কর্মচারীর শোকজ প্রত্যাহার করে নিতে বলেছেন।’ আগামীতে হাসপাতালের সেবার মান আরও বাড়ানোর জন্য প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি জানান।


আপনার মূল্যবান মতামত দিন: