গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে ভাসানচরে মেডিকেল ক্যাম্প

গবি প্রতিনিধি | ২১ অক্টোবর ২০২১, ২১:২০

ছবিঃ সংগৃহীত

রোহিঙ্গাদের জন্য ভাসানচরে বাংলাদেশ সরকার নির্মিত শরণার্থী শিবিরে গণস্বাস্থ্য কেন্দ্রের তিন দিনব্যাপী একটি বিশেষজ্ঞ মেডিকেল ক্যাম্প আয়োজিত হয়েছে।

সোমবার (১৮ই অক্টোবর) থেকে এই ক্যাম্পের কার্যক্রম শুরু হয়। তিনদিনে মোট রোগী দেখা হয় ১,১১১ জন। যেখানে মহিলা ও শিশু রোগীই বেশি। তখন মেডিসিন, চক্ষু, গাইনী ও অবস, সার্জারি, চর্ম ও যৌন বিভাগের বিশেষজ্ঞগণ রোগী দেখেন। প্রয়োজনীয় পরামর্শ ও ওষুধের পাশাপাশি প্যাথলজি সেবা দেয়া হয়েছে ৪০২ জন রোগীকে এবং আল্ট্রাসনোগ্রাফি করা হয়েছে ২৩৮ জন রোগীর।

মেডিকেল ক্যাম্পে অংশ নিতে গত ১৬ই অক্টোবর রাতে ঢাকা থেকে রওনা দিয়ে ১২ সদস্যবিশিষ্ট বিশেষজ্ঞ টিম ভাসানচরে পৌছে। গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির এর নেতৃত্বে এই টিমে ছিলেন গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ এর শিশু বিশেষজ্ঞ প্রফেসর ডা. মেসবাহ উদ্দীন আহমেদ, সার্জারি বিভাগের কনসালটেন্ট ডা. রতনগীর কবির, চক্ষু বিভাগের এসোসিয়েট প্রফেসর ডা. গৌর গোপাল সাহা, মেডিসিন বিভাগের কনসালটেন্ট ডা. এটিএম আব্দুল হান্নান, চর্ম ও যৌন রোগ বিভাগের কনসালটেন্ট ডা. ফাহমিদা হক, মেডিকেল অফিসার ডা. নিশাত তাসনিম, গাইনী এন্ড অবসের এস...


আপনার মূল্যবান মতামত দিন: