ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তি করা পোস্ট শেয়ার, সাংবাদিক গ্রেফতার

সময় ট্রিবিউন | ১৯ অক্টোবর ২০২১, ২৩:৪৩

ছবিঃ সংগৃহীত

কুষ্টিয়ার কুমারখালীতে ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও বিকৃত করা ছবি শেয়ার করায় ফরহাদ আসিফ টিপু (৫০) নামের এক সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেপ্তার ফরহাদ আসিফ টিপু জাতীয় দৈনিক যায়যায় দিন-এর কুমারখালী প্রতিনিধি।

মঙ্গলবার (১৯ অক্টোবর) কুমারখালী উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইমরান বাদী হয়ে টিপুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে (আইসিটি অ্যাক্ট) মামলা করলে পুলিশ তাকে গ্রেফতার করে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে। 

পুলিশ ও মামলা সূূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি ও বিকৃত করা ছবি অন্যের ফেসবুক আইডি থেকে করা পোস্ট সাংবাদিক টিপু নিজ আইডি থেকে শেয়ার করেন। এতে প্রধানমন্ত্রীর সুনাম ক্ষুণ্ন হওয়ায় এলাকায় লোকজনের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় তার মর্যাদা ক্ষুণ্ন হয়। পোস্টটি কুমারখালী উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইমরানের নজরে এলে রাষ্ট্রের ভাবমুর্তি ক্ষুণ্ন করাসহ অত্র এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হতে পারে মর্মে তিনি মামলা করেন। 

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার জানান, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার ছড়ানোর অভিযোগে ফরহাদ আসিফ টিপুকে গ্রেফতার করা হয়েছে। তাকে কুষ্টিয়া আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

 

 


আপনার মূল্যবান মতামত দিন: