বঙ্গবন্ধু সেতুর দুই প্রান্তে ২০ কিলোমিটার যানজট

সময় ট্রিবিউন | ১৫ অক্টোবর ২০২১, ০২:২৬

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়ক দীর্ঘ যানজট-ছবি সংগৃহীত

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে সৃষ্টি হওয়া ২০ কিলোমিটার যানজট আজও অব্যাহত আছে। যানজটের কারণে এই ২০ কিলোমিটার রাস্তা পার হতে ৪ থেকে ৫ ঘণ্টা পর্যন্ত সময় লাগছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

ট্রাফিক ইন্সপেক্টর মো. রফিকুল ইসলাম জানান, সিরাজগঞ্জের নলকা সেতুতে কাজ চলায় ও পাটুরিয়া-দৌলদিয়া ফেরিঘাট বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এ‌তে বঙ্গবন্ধু সেতু মহাসড়কের দুই প্রান্তে প্রায় ৩৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়।

তিনি বলেন, বুধবার সকাল থেকে যানজট শুরু হয়। সারারাত কমবেশি যানজট থাকলেও বৃহস্পতিবার সকাল থেকে তা আবারও তীব্র আকার ধারণ করে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের সংখ্যা বাড়তে থাকে এবং যানজটও বেড়েছে।

৮০'র দশকে করতোয়া নদীর ওপর নলকা সেতু নির্মাণ করা হলেও বঙ্গবন্ধু সেতু মহাসড়ক চালু হওয়ার পর এ সেতু দিয়েই উত্তরবঙ্গের ১৬ জেলাসহ প্রায় ২২ জেলার যানবাহন চলাচল করে। এতে পুরনো সেতুটিতে যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় সংস্কার কাজ শুরু হয়।

সিরাজগঞ্জ ট্রাফিক বিভাগ জানায়, বৃহস্পতিবার সকাল থেকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কের যানজট হাটিকুমরুল-বনপাড়া মহাসড়ক, বগুড়া মহাসড়ক এবং নগরবাড়ি মহাসড়কে ছড়িয়ে পড়ে। যানজট এড়াতে অনেকেই সায়েদাবাদ, কড্ডার মোড়সহ বিভিন্ন পয়েন্ট দিয়ে যানবাহন ঢুকে পড়া পুরো সিরাজগঞ্জ শহরে যানজটের সৃষ্টি হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: