৩৩৩ নম্বরে কল করে প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা পেল ৬০০ পরিবার

মাদারীপুর প্রতিনিধি | ৭ সেপ্টেম্বর ২০২১, ১৪:৫৮

ছবিঃ সংগৃহীত

জাতীয় জরুরি সেবাকেন্দ্রের ৩৩৩ নম্বরে কল দিয়ে মাদারীপুরের ৬০০ পরিবার প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা পেয়েছেন। মাদারীপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে এসব সহায়তা প্রদান করা হয়।

সোমবার (০৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শহরের আছমত আলী খান স্টেডিয়ামে খাদ্যসামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস বলেন, আমরা করোনার শুরু থেকেই ৩৩৩ নম্বরে কল করে আবেদন করলেই খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় আজকে ৬০০ পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, আমরা ৩৩৩ নম্বরে কল পেয়েছি প্রায় এক হাজার। এর মধ্যে একই পরিবার থেকে একাধিক কল এসেছে। এসব কল যাচাই-বাছাই করে ৬০০ পরিবারের তালিকা তৈরি করে তাদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা বিতরণ করেছি। যারা এই খাদ্যসামগ্রী পেয়েছেন তারা মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের সদস্য। করোনায় তাদের অনেকে কর্মহীন হয়ে পড়েছেন। লোকলজ্জার ভয়ে তারা লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে আসেন না; অথচ তারা কষ্টে আছেন। আগামীতেও এ ধরনের কর্মকাণ্ডে অব্যাহত থাকবে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াস, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আবেদ আলী, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মশিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, ৩৩৩ নম্বরে কল করলে কোনো খরচ হয় না। এখানে কল করার পর স্থানীয় ইউএনও সেখান থেকে তথ্য পান। এরপর তাঁদের জাতীয় পরিচয়পত্র নিয়ে নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট স্থানে আসতে বলা হয়। সেখান থেকে তাঁদের হাতে খাদ্যসহায়তা তুলে দেওয়া হয়। এর আগে ওই ব্যক্তিদের ব্যাপারে খোঁজ নেওয়া হয়, তাঁরা সহায়তা পাওয়ার যোগ্য কি না।


আপনার মূল্যবান মতামত দিন: