পদ্মায় ট্রলার ডুবি, নিখোঁজ ২

সময় ট্রিবিউন | ২৬ আগষ্ট ২০২১, ১৭:১২

ছবি: সংগৃহীত

ফরিদপুরের পদ্মা নদীতে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। পল্টুনের সাথে ধাক্কা খেয়ে ট্রলারটি ডুবে যায়। ওই ট্রলারে ১৫ জন শিক্ষক ও ট্রলারের মাঝিসহ মোট ১৬ জন ছিলেন। এর মধ্যে মাঝি ও ১৩ জন শিক্ষককে উদ্ধার করা সম্ভব হলেও দুই শিক্ষক পানির স্রোতে ভেসে যায়।

বুধবার (২৫ আগস্ট) সন্ধ্যা ৬টার দিকে ফরিদপুর সদরের ডিক্রিরচর ইউনিয়নের নজির বিশ্বাসের ডাঙ্গী এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ ওই দুই শিক্ষক হলেন ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারি শিক্ষক আলমগীর হোসেন ও সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের সহকারি শিক্ষক আজমল হোসেন শেখ।

স্থানীয়রা জানায়, পল্টুন থেকে ১৫ জন যাত্রী ট্রলারে ওঠার পর ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এ সময় ট্রলারটি স্রোতের টানে মুহূর্তের মধ্যে ডুবে গিয়ে পল্টুনের নিচে চলে যায়। নদীর পাড়ে থাকা জনতা ডুবে যাওয়া ট্রলারের ১৪ জনকে উদ্ধার করে। বাকি দু’জন স্রোতের টানে ভেসে যায়।

ফরিদপুর শহর থেকে বুধবার বিকেল ৩টায় ট্রলার ভাড়া করে পদ্মায় ভ্রমণে যান বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৫ জন শিক্ষক। সন্ধ্যায় ভ্রমণ শেষে বাড়ি ফেরার পথে তীব্র স্রোতের মুখে ৩ নম্বর পন্টুনের সঙ্গে সংঘর্ষে শিক্ষকদের বহন করা ট্রলারটি ডুবে যায়।

ট্রলার ডুবি থেকে বেঁচে যাওয়া শিক্ষক রেজাউল করিম জানান, তিনি নিজেসহ শহরের কয়েকজন শিক্ষক বিকেলে ভ্রমণে বের হন। স্রোতের কারণে হঠাৎ করে ট্রলারটি উল্টে যায়। আর কিছু মনে নেই। পরে জ্ঞান ফিরে দেখেন নদীর পাড়ে লোকজন তাকে ঘিরে আছে।

বেঁচে যাওয়ার আরেক শিক্ষক জানান, আমরা ভ্রমণের উদ্দেশ্যে খলিলমণ্ডল ঘাট থেকে ট্রলারে উঠি, ট্রলারটি সাড়ে পাঁচটায় সিএনবি ঘাটে থামলে আমরা আসরের নামাজ পড়ি। নামাজ শেষে ফের ট্রলারে উঠে আমরা ধরামো যেতে চেয়েছিলাম কিন্তু স্রোত বেশি এ কারণে যাইনি। বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে ট্রলারটি স্টাটার্ড দেয়ার সাথে সাথে ট্রলারটি লঞ্চের নীচে চলে যায়।

স্রোতের টানে আমরা অনেক দূরে চলে গেলে লঞ্চ থেকে একটি কাঠ ফিকে মারে। সেই কাঠটি ধরে আমরা দু’জন বেঁচেছি, এছাড়া কয়েকজন ড্রাম ধরে ছিল। আর দু’জনকে আমাদের সামনে তলিয়ে যেতে দেখেছি বলে জানান তিনি।

ফরিদপুর ফায়ার সার্ভিসের কর্মকর্তা সুভাষ বাড়ৈই জানান, নিখোঁজ দুই শিক্ষককে উদ্ধারে নৌ-পুলিশ, জেলা পুলিশ ও দমকল বাহিনীর কয়েকটি দল কাজ করছে। বৈরী আবহাওয়া রাত ১২টার পর উদ্ধার অভিযান বন্ধ ছিল। আজ সকাল ৭টা থেকে আবারও অভিযান শুরু হয়েছে বলে জানান তিনি।


আপনার মূল্যবান মতামত দিন: