ভ্যাকসিন ছাড়া সুঁই পুশ, স্বাস্থ্য পরিদর্শক বরখাস্ত

সময় ট্রিবিউন | ৪ আগষ্ট ২০২১, ০২:৩০

ছবিঃ সংগৃহীত

গত রোববার টাঙ্গাইল দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২নং বুথে টিকা দিচ্ছিলেন হাসপাতালের সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন। এসময় ২০ জনকে ভ্যাকসিন ছাড়াই সুঁই পুশ করেন তিনি। এ  ঘটনায় সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। মঙ্গলবার (৩ আগস্ট) সন্ধ্যায় সহকারী স্বাস্থ্য পরিদর্শককে সাময়িক বহিস্কারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন।

সেইদিন টিকাগ্রহণকারী উপজেলার পাথরাইল গ্রামের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম বলেন, অন্যদের মতো আমাকে ভ্যাকসিনের সুই পুশ করা হয়েছে। পরে এলাকায় গিয়ে জানতে পারি ভ্যাকসিন ছাড়াই শুধু সুঁই পুশ করা হয়েছে। এতে চিন্তিত হয়ে পড়েছি।

শুধু ওই মুক্তিযোদ্ধাই নয় ওইদিন স্বাস্থ্য কমপ্লেক্স থেকে টিকা নেয়া ৪৫৪ জন ব্যক্তি পড়েছেন বিপাকে। তারা স্বাস্থ্য বিভাগের এমন অবহেলার জন্য ক্ষোভ প্রকাশ করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।

দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবরা পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. প্রবীর কুমার গণমাধ্যমকে বলেন, করোনার ভ্যাকসিন ছাড়াই সুঁই পুশ করার পর ফেলে দেয়া ২০টি সিরিঞ্জ জব্দ করা হয়। এছাড়া ওই ২০ জন ব্যক্তিকে শনাক্ত করার জন্য পরিকল্পনা নেয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন গণমাধ্যমকে বলেন, বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য তদন্ত প্রতিবেদন পাঠানোর পর মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনকে সাময়িক বরখাস্ত করেছে। ওই দিন যারা টিকাগ্রহণ করেছেন (ভ্যাকসিন ছাড়াই) তাদের খুঁজে বের করা খুবই জটিল প্রক্রিয়া। যারা নিয়েছেন তাদের লাভ বা ক্ষতি হয়নি। তারা জানেন না যে টিকা নিয়েছেন কি না। তাদের খুঁজে বের করার জন্য কাজ করছি।



আপনার মূল্যবান মতামত দিন: