ঘরমুখো মানুষের চাপে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট

মির্জাপুর প্রতিনিধি | ১৮ জুলাই ২০২১, ০২:৫৭

ছবিঃ সংগৃহীত

ঈদে ঘরমুখো মানুষের চাপে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কে ঢাকাগামী পশু ও পণ্যবাহী ট্রাক এবং যাত্রীবাহী বাস চলাচল কয়েকগুণ বৃদ্ধি পাওয়ায় পেয়েছে। মহাসড়কের গোড়াই এলাকায় ফ্লাইওভার নির্মাণকাজ চলায় এক লেনে যানবাহন চলাচল করছে। চার লেনের যানবাহন ওই স্থানে এসে এক লেনে চলাচল করছে।

সিরাজগঞ্জ থেকে আসা পশুবাহী ট্রাকের চালক ইয়াছিন মিয়া গণমাধ্যমকে জানান, ১৪টি গরু নিয়ে ঢাকার গাবতলী যাচ্ছেন। মহাসড়কের যমুনা সেতুর পূর্বপারে যানজটে আটকা পড়তে হয়েছে। এ ছাড়া মির্জাপুরের গোড়াই এসেও যানজটে পড়তে হলো।

পাবনা থেকে আসা পশুবাহী ট্রাকের চালক আল-আমিন জানান, যানজটে আটকা পড়লে পশু নিয়ে বেশি দুশ্চিন্তাই থাকতে হয়।
গরু ব্যবসায়ী আব্দুল মিয়া জানান, তারা চারজনে ছোট বড় ১০টি গরু কিনেছেন। যার মূল্য প্রায় ১১ লাখ টাকা। যানজটে আটকা পড়লে দেহে প্রাণ থাকে না। কারণ যে গরম পড়েছে। যেকোনো সময় একটি বা একাধিক গরু গরমে পড়ে যেতে পারে। এতে তাদের বড় ধরনের লোকসান হওয়ার আশঙ্কা রয়েছে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ রিজাউল হক জানান, মির্জাপুর থানা ও জেলা পুলিশের দুই শতাধিক সদস্য মহাসড়কের মির্জাপুর উপজেলার প্রায় ১৬ কিলোমিটার এলাকায় নিয়মিত কাজ করছেন।

এ দিকে গোরাই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান জানান, লকডাউন শিথিল হওয়ার পর রাত থেকেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। মহাসড়কের এই অংশকে যানজট মুক্ত রাখতে গোরাই হাইওয়ে পুলিশের ৩৭ জন সদস্য সক্রিয় রয়েছে।

তিনি আরও জানান, মহাসড়ক দিয়ে ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ১৭ জুলাই থেকে মহাসড়কে বিভিন্ন বাহিনীর বিপুল সংখ্যক সদস্যের সাথে হাইওয়ে পুলিশও দায়িত্ব পালন করবে।


আপনার মূল্যবান মতামত দিন: