করোনায় ২৪ ঘণ্টায় ৯ জেলায় ৭৭ জনের মৃত্যু

সময় ট্রিবিউন | ৩০ জুন ২০২১, ১৮:৩৯

ফাইল ছবি

অতিমারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ৯ জেলায় ৭৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহীতে ১২ জন, খুলনায় ১৩ জন, যশোরে ১২ জন, চট্টগ্রামে ১০ জন, সাতক্ষীরায় ১০ জন, বগুড়া ৮ জন চুয়াডাঙ্গায় ৭ জন, কুষ্টিয়ায় ৪ জন ও নোয়াখালীতে ১ জনের মৃত্যু হয়েছে। জেলাগুলোর সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানা গেছে।

রাজশাহী:

গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজশাহীর আটজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের একজন ও নওগাঁর একজন মারা গেছেন। ১২ জনের মধ্যে করোনা পজেটিভ হয়ে ৫ জন ও বাকি ৭ জনের মৃত্যু হয়েছে উপসর্গে।

মঙ্গলবার রাজশাহী মেডিকেলে কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৬৩ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। হাসপাতালটিতে করোনার জন্য নির্ধারিত ৪০৫টি শয্যার বিপরীতে ভর্তি আছেন ৪৬০ জন। আইসিইউতে আছেন ২২ জন রোগী। গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দুটি পিসিআর ল্যাবে ৩৯৩ জনের নমুনার মধ্যে ১২৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শতকরা হিসেবে শনাক্তের হার ৩২.০৬ শতাংশ।

খুলনা

গত ২৪ ঘণ্টায় খুলনার তিনটি হাসপাতলে আরো ১৩ জনের মৃত্যু হয়েছে। জেলার করোনা ডেডিকেটেড হাসপাতালে আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ২জন, সদর হাসপাতালে তিনজন এবং গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ৮ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেল কলেজের আরটিপিসিআর ল্যাবে ও অ্যান্টিজেন পরীক্ষায় ৮৮৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩শ ৭৭ জন। শনাক্তের হার ৪২ শতাংশ।

চট্টগ্রাম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ের মধ্যে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৯৯ জন। মঙ্গলবার চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৩৬৪ জনের নমুনা পরীক্ষায় ৩৯৯ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। আক্রান্তের হার ২৯ দশমিক ২৫।

যশোর

যশোরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে জেলা সদর হাসপাতালে ১২জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন শনাক্ত হয়েছে ২৮১জন। এ জেলায় শনাক্তের হার ৪১ শতাংশ।

বগুড়া

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বগুড়ায় গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে।

কুষ্টিয়া:

কুষ্টিয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। বুধবার সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া পিসিআর ল্যাবে ৬৮১টি নমুনা পরীক্ষা করে ১৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় আক্রান্তের হার শতকরা ৫০.৩৩ শতাংশ।

সাতক্ষীরা:

গত ২৪ ঘন্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে।

চুয়াডাঙ্গা:

চুয়াডাঙ্গায় করোনা ভাইরাস ও উপসর্গ নিয়ে বুধবার (৩০ জুন) মৃত্যু হয়েছে সাতজনের।

নোয়াখালী:

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে আরও একজনের মৃত্যু হয়েছে। এ জেলায় নতুন আক্রান্ত হয়েছেন আরো ১৩৭ জন। এদিন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন।


আপনার মূল্যবান মতামত দিন: