লালমিরহাটে কঠোর লকডাউন; ভ্রাম্যমান আদালতের জরিমানা

লালমনিরহাট প্রতিনিধি | ৩০ জুন ২০২১, ০৬:৩২

ফাইল ছবি

লালমনিরহাট জেলায় চলমান লকডাউন কঠোর ভাবে পালন করতে জেলা প্রশাসনের উদ্যোগে প্রচারণা ও আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে। সোমবার সকাল থেকে স্বাস্থ্যবিধি না মানায় ১৬২ টি মামলায় ৫১ হাজার ৫০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রাত ৮ টা পর্যন্ত পাঁচ উপজেলায় জেলা প্রশাসক আবু জাফরের তত্ত্বাবধানে উপজেলা নির্বাহী কর্মকর্তা , এসিল্যান্ড ও ম্যাজিস্ট্রেটগণ নিজ নিজ ভ্রাম্যমাণ আদালতে মামলা পরবর্তী জরিমান করেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। জেলা সিভিল সার্জন হেল্প ডেস্ক সূত্রে জানা গেছে, জেলায় নতুন করে মঙ্গলবার আরো ৪৩ জনের করোনা শনাক্ত ও ১ জনের মৃত্যু হয়েছে। শনাক্তের মধ্যে মালায় ২৮ জন, আদিতমারী উপজেলায় ৬ জন, কালীগঞ্জ উপজেলায় ৭ জন ও পাটগ্রাম উপজেলায় ২ জন বলে নিশ্চিত করেন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১ হাজার ৪৪৪ জন। মোট মৃত্যুর সংখ্যা ২২ জন।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, সারা দেশের ন্যায় লালমনিরহাটেও সীমিত আকারে লকডাউন শুরু হয়েছে। স্বাস্থ্যবিধি না মানার অপরাধে জেলার ৫ টি উপজেলায় ১৬২টি মামলায় ৫১ হাজার ৫০ টাকা জরিমানা করা হয়েছে। প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে না যেতে সকল আইনি ও স্বাস্থ্য বিধি মেনেচলার প্রচারনা চালানো হচ্ছে।

 


আপনার মূল্যবান মতামত দিন: