ফরিদপুরে ন্যায্যমূল্যে দুধ, ডিম ও গরুর গোস্ত বিক্রির উদ্বোধন করলেন প্রাণিসম্পদ মন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি | ৩০ মার্চ ২০২৪, ১৩:৪৮

ছবিঃ সংগৃহীত
ফরিদপুরের মধুখালীতে ন্যায্যমূল্যে দুধ, ডিম ও গরুর গোস্ত বিক্রির উদ্বোধন করা হয়েছে। এখানে ১শ' টাকায় ১১টি ডিম, ৭০ টাকায় এক লিটার দুধ ও ৬০০ টাকায় এক কেজি গরুর গোস্ত কিনতে পারবেন সাধারণ মানুষ।
 
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান আজ শনিবার (৩০ মার্চ)  মধুখালী বাজারের পাশে এর উদ্বোধন করেন।
 
এসময় মন্ত্রী বলেন, নানা ষড়যন্ত্র চক্রান্তের মধ্যে থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের জন্য ভালো কিছু করার চেষ্টা করে যাচ্ছেন। তারই অংশ হিসেবে দেশের খেটে খাওয়া মানুষের কল্যাণে প্রাণিসম্পদ মন্ত্রণালয় স্বল্পমূল্যে দুধ ও ডিম এবং কোথাও গোস্ত বিক্রির উদ্যোগ নিয়েছে।
মন্ত্রী বলেন, ঢাকা শহরে ২৫টি স্পটে এ কার্যক্রম চালুর পরে এখন ৩২ টি স্পটে এসব পণ্য বিক্রি হচ্ছে। এখন রাজধানীর বাইরে ১৮টি জেলায় এ কার্যক্রম শুরু করা হয়েছে। মধুখালীতে সাতদিনব্যাপী এ ব্যবস্থা চালু থাকবে মধুখালীতে।
 
প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান বলেন, নিম্ন আয়ের মানুষের কথা বিবেচনা করে এ উদ্যোগ নেওয়া হয়েছে। অনেকে রয়েছেন মাসে এককেজি গরুর মাংসও কিনে খেতে।পারেন না। এসব অভাবি মানুষেরা যাতে এখানে এই গরুর গোস্ত, দুধ, ডিম কিনতে পারেন সেদিকেও সকলে দৃষ্টি রাখবেন।
 
এসময় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সঞ্জীব কুমার বিশ্বাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ অনিক, উপজেলা প্রাণিসম্পদ ডা. সুদেব কুমার দাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মূল্যবান মতামত দিন: