দুর্গাপুরে প্রবীণদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলো ডিএসকে

রাজেশ গৌড় | ১১ জানুয়ারী ২০২৪, ১৬:৪৭

দুর্গাপুরে প্রবীণদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলো ডিএসকে
নেত্রকোনা'র দুর্গাপুর সদর ইউনিয়নে দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) এর আয়োজনে ও পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন(পিকেএসএফ) এর সহযোগিতায় জুলাই ২০১৮ থেকে বাস্তবায়িত হচ্ছে প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি।
 
তারই ধারাবাহিকতায় আজ ১১ জানুয়ারি ২০২৪ বৃহস্পতিবার বেলা ১১ টায় ডিএসকে প্রবীণ সামাজিক কেন্দ্রের হল রুমে দুঃস্থ প্রবীণদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 
 
 শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আলোচনা সভায়  প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির ইউনিয়ন সভাপতি জনাব মোঃ নুরুল ইসলাম এর সভাপতিত্বে ও  শাখা ব্যবস্থাপক মোঃ মোরশেদ আলম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন ডিএসকে'র সহকারী পরিচালক জনাব শামছুল আলম খান, ডিএসকে সমৃদ্ধি কর্মসূচি'র সমন্বয়কারী রুপন কুমার সরকার , ওয়ার্ড মেম্বার আব্দুল কদ্দুছ, সংরক্ষিত মহিলা মেম্বার সায়িদা আক্তার, সমাজ উন্নয়ন কর্মকর্তা সায়েদুল ইসলাম সহ দুর্গাপুর ইউনিয়নের প্রবীণ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন, 
 
ডিএসকে'র সহকারী পরিচালক শামছুল আলম খান বলেন, প্রবীণরা আমাদের অভিভাবক, প্রবীণরা আছে বলেই আমরা এখনো বটগাছের মত ছায়া পাচ্ছি। আজকের প্রবীণরাই এদেশের সম্পদ। যুব সমাজের প্রতি আহবান জানিয়ে বলেন, আজকে যারা যুবক আগামীকাল তারা প্রবীণ হবে, তাই প্রবীণদের সেবায় এগিয়ে আসুন। তিনি আরও বলেন, এই তীব্র শীতে প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির পক্ষ থেকে ১০০ জন দুঃস্থ প্রবীণকে কম্বল বিতরণ করায় আমি ব্যক্তিগত ভাবে ডিএসকে এবং পিকেএসএফকে ধন্যবাদ জানাই। বিশেষ করে ডিএসকে'র নির্বাহী পরিচালক ডা. দিবালোক সিংহ মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। 
 
বক্তারা আরও বলেন, প্রবীণরা আমাদের বোঝা নয়, তাদের রক্ষণা-বেক্ষনে আমাদেরই এগিয়ে আসতে হবে।বর্তমান সরকার প্রবীণদের নির্যাতনরোধে আইন পাস করেছেন। আইনের প্রতি শ্রদ্ধা রেখে নিজ নিজ অবস্থান থেকে প্রবীণদের সহায়তা করার জন্য উপস্থিত সকলে অঙ্গীকার করেন ও সবশেষে সভাপতি জনাব মোঃ নুরুল ইসলাম উনার সমাপনী বক্তব্যে মধ্য দিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন। 
 
আলোচনা সভা শেষে প্রবীণদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।  মোট ১০০ জন দুঃস্থ প্রবীণদের মাঝে কম্বল বিতরণ করেন।
 
 


আপনার মূল্যবান মতামত দিন: