সরকারি কাজে বাঁধা : এক ব্যক্তিকে কারাদণ্ড, স্থানীয়দের বিক্ষোভ

ফয়সাল রহমান জনি, গাইবান্ধা প্রতিনিধি | ৩ জানুয়ারী ২০২৪, ১৮:৩৫

সরকারি কাজে বাঁধা : এক ব্যক্তিকে কারাদণ্ড, স্থানীয়দের বিক্ষোভ
গাইবান্ধার ফুলছড়িতে সরকারি কাজে বাঁধা দেয়ার অপরাধে এক ব্যক্তিকে তিনদিনের কারাদণ্ড দিয়েছে ফুলছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা তাসনিম। এর প্রতিবাদে উপজেলা পরিষদ চত্ত্বরে এসে বিক্ষোভ করেছে স্থানীয় জনগণ।
 
মঙ্গলবার (২ জানুয়ারি) বিকাল ৫টার দিকে উপজেলার হেডকোয়ার্টার চত্বরে মোবাইল কোর্ট পরিচালনা করে এই রায় প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা তাসনিম।
 
স্থানীয় সূত্রে জানা যায়, বিকালে ফুলছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা তাসনিম উপজেলা হেড কোয়ার্টার সংলগ্ন কালির বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করছিলেন। এসময় স্থানীয় ঠিকাদার আব্দুল কাদের ভূইয়া আকাশ সেখানে মোটরসাইকেল নিয়ে উপস্থিত হন। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট তার ব্যবহৃত মোটরসাইকেলের কাগজ দেখাতে ও হেলমেট না পড়ার কারন জানতে চাইলে আব্দুল কাদের ভূইয়া আকাশ নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে উত্তেজিত হয়ে ওঠেন। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট থানা পুলিশের সহযোগিতা নিয়ে তাকে উপজেলা পরিষদ চত্বরে নিয়ে আসেন। এসময় স্থানীয় জনতা পরিষদের গেটের সামনে এসে বিক্ষোভ করতে থাকেন। একপর্যায়ে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠলে থানা পুলিশ উপজেলা চত্বরে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।
 
এসময় ফুলছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা তাসনিম তাৎক্ষনিক ভাবে ভ্রাম্যমান আদালত বসিয়ে সরকারী কাজে বাধা দেয়ার অপরাধে দন্ড বিধি ১৮৬০ এর ১৮৬ ধারা মোতাবেক আব্দুল কাদের ভূইয়া আকাশকে তিন দিনের কারাদণ্ড প্রদান করে জেল হাজতে প্রেরন করার নির্দেশ দেন।
 

আপনার মূল্যবান মতামত দিন: