নরসিংদী সদরে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প অপসারণের নির্দেশ 

আশিকুর রহমান | ২৮ ডিসেম্বর ২০২৩, ১০:০৮

নরসিংদী সদরে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প অপসারণের নির্দেশ 
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী সদর-১ আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোঃ কামরুজ্জামানকে ২টি নির্বাচনী ক্যাম্প অপসারণ করার নির্দেশ দিয়ে নোটিশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। 
 
বুধবার (২৭ ডিসেম্বর) জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা ড. বদিউজ্জামান এ নির্দেশ প্রদান করেন।
রিটার্নিং কর্মকর্তার স্বাক্ষরিত নোটিশে উল্লেখ করেন, নরসিংদী শহরের ৬নং ওয়ার্ডের সাটিরপাড়াস্হ শ্রম কল্যাণ কার্যালয় সংলগ্নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম হিরো (বীর প্রতীক) নৌকা প্রতীকের নির্বাচনী ক্যাম্পের সাথে গা ঘেষে মাত্র ২ ফুট দূরত্বে এবং অপরটি ৪নং ওয়ার্ডের পশ্চিম কান্দারপাড়াস্থ সেবাসংঘের নৌকা প্রতীকের নির্বাচনী ক্যাম্পের সামনে ঈগল প্রতীকের ক্যাম্প স্থাপন করে উত্তেজনা, আতংক ও ক্ষোভ বিরাজমান মর্মে উল্লেখ করেন। ফলশ্রুতিতে ভোটারদের মধ্যে ভয়-ভীতি, উত্তেজনা, আতংক ও ক্ষোভ বিরাজ করছে মর্মে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে একটি অভিযোগ দাখিল করা হয়েছে। এহেন কর্মকান্ডে উক্ত এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটাতে এবং জাতীয় সংসদ নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার পথে অন্তরায় হতে পারে। এমতাবস্থায়, আইন-শৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু ও সুন্দর রাখার স্বার্থে নরসিংদী পৌর এলাকার উল্লিখিত ২ (দুই) টি স্থান হতে স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের নির্বাচনী ক্যাম্প সরিয়ে অন্যত্র স্থাপন করার জন্য নির্দেশ প্রদান করা হলো।
 
এ বিষয়ে জানতে আওয়ামী লীগের একাধিক নেতা প্রতিক্রিয়ায় বলেন, ধন্যবাদ জানাই রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মহোদয়কে। বিষয়টি সুরাহা করার জন্য। একটি দলের নির্বাচনী ক্যাম্পের লাগোয়া অন্য আরেকটি দলের ক্যাম্প হতে পারে না। এতে করে নির্বাচন পরিচালনায় বেঘাত ঘটতে পারতো এবং বড় ধরনের সংঘর্ষের আশংকায় সাধারণ ভোটারদের মাঝে আতংক বিরাজ করছিলো। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে রিটার্নিং কর্মকর্তা বিষয়টি গুরুত্ব সহকারে  আমলে নেওয়ায় জনমনে স্বস্তি ফিরে এসেছে। সাধারণ ভোটারা নিসন্দেহে তারা তাদের পছন্দের প্রার্থীকে নির্বিঘ্নে ভোট প্রয়োগ করতে পারবে।


আপনার মূল্যবান মতামত দিন: