হাইওয়ে রেস্তোরাঁ উজান ভাটিকে ৫ লাখ টাকা অর্থদন্ড

গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | ১১ ডিসেম্বর ২০২৩, ২১:৫৮

হাইওয়ে রেস্তোরাঁ উজান ভাটিকে ৫ লাখ টাকা অর্থদন্ড

কৃত্রিম রং ও অনিরাপদ খাদ্য সংরক্ষণসহ নানান অভিযোগের প্রেক্ষিতে ঢাকা-সিলেট মহাসড়কের জনপ্রিয় হাইওয়ে রেস্তোরাঁ উজান ভাটিকে ৫ লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১১ ডিসেম্বর) বিকালে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার সোনারামপুরে অবস্থিত হোটেলে অভিযান চালিয়ে এই অর্থদণ্ড করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এএইচএম আসিফ বিন ইকরাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বেশ কিছুদিন যাবত জাতীয় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থিত হাইওয়ে রেস্তোরাঁ উজান ভাটিতে নিম্নমানের খাবারের বিষয়ে অভিযোগ যাচ্ছিল। এরই প্রেক্ষিতে ঢাকা থেকে নিরাপদ খাদ্য অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালতের একটি দল ব্রাহ্মণবাড়িয়া জেলা খাদ্য অধিদপ্তর ও আশুগঞ্জ উপজেলা খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে নিয়ে দুপুরের দিকে হাইওয়ে রেস্তোরাঁ উজান ভাটিতে অভিযান চালায়।

এসময় হোটেলের ভিতরে রান্নাঘরে প্রবেশ করে বিভিন্ন মসলাসহ সবকিছু দেখেন। উজান ভাটির রান্নাঘরের পরিবেশ অত্যন্ত নোংরা এবং অপরিচ্ছন্ন অবস্থায় পাওয়া যায় এবং লেবেলবিহীন খাদ্য উপকরণ ব্যবহার করতে দেখা যায়। প্রতিষ্ঠানটির ফ্রিজে লেবেল বিহীন প্রচুর পরিমাণে মাছ এবং মাংস মজুদ করতে দেখা যায়। এতে উজানভাটি কর্তৃপক্ষ কোনো প্রকার পেস্ট কন্ট্রোল প্রমাণক প্রদর্শনে ব্যর্থ হয়।

অভিযানকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা নিরাপদ খাদ্য অফিসার মো: আতিকুর রহমান বলেন, সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়। অভিযান পরিচালনাকালে "হোটেল উজানভাটি" কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।

এসময় নিরাপদ খাদ্য পরিদর্শক জনাব মো: আবদুল ওয়াহেদ, মো: শাহেদ মিয়া ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং আশুগঞ্জ থানা পুলিশ সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: