গাইবান্ধায় ভূমিহীনদের উচ্ছেদের পাঁয়তারা, জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি

ফয়সাল রহমান জনি, গাইবান্ধা প্রতিনিধি | ১০ ডিসেম্বর ২০২৩, ১৭:৫০

গাইবান্ধায় ভূমিহীনদের উচ্ছেদের পাঁয়তারা, জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি
গাইবান্ধা পৌরসভার ২ নং ওয়ার্ডের গোডাউন রোড এবং সরকারপাড়ায় বসবাসরত ভূমিহীন প্রতিবন্ধীদের নামে খাস জমি বরাদ্দ এবং স্থায়ী বসতবাড়ি নির্মাণের দাবিতে ১০ ডিসেম্বর রবিবার দুপুরে গাইবান্ধা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছেন ভূমিহীন কয়েকটি পরিবার।
 
শ্রী রবি বিশ্বাস, আব্দুল মতিন, তপন বিশ্বাস, আরিফ মিয়া, সুজন মিয়াসহ আরো অসংখ্য ভুক্তভোগী পরিবারের দাবি, জনৈক খলিল গং নামের স্থানীয় কুচক্রী মহলের মদদে উক্ত জমিতে বসবাসরত এইসব ভূমিহীন ও প্রতিবন্ধীদের উচ্ছেদের পাঁয়তারা করছে। খলিল গং ও তার লোকজন প্রকাশ্যে বিভি ন্নভাবে নানা হুমকি ধামকি ও ভয়-ভীতি দেখাচ্ছে।
 
এইসব অসহায় ও নিম্ন আয়ের মানুষগুলোকে উক্ত খাস জমিতে স্বাভাবিকভাবে বসবাসের ব্যবস্থা করে দেবেন, স্মারকলিপি প্রদান শেষে ডিসি অফিসের সামনে এক মানববন্ধনে জেলা প্রশাসকের নিকট এমন দাবি তুলে ধরেন ভূমিহীন এইসব পরিবারগুলো।
 
তারা আরও বলেন, প্রায় তিন যুগের বেশি সময় ধরে আমরা এখানে বসবাস করে আসছি। কোন রকমে দিনাতিপাত করছি। জনৈক খলিল বিগত দিনে লিজ দেয়ার কথা বলে আমাদের কাছ থেকে টাকাও নিয়েছেন। বর্তমানে খলিলের ষড়যন্ত্রের ফলে আমরা বসতবাড়ি নিয়ে হুমকির মুখে আছি। মাননীয় জেলা প্রশাসকের নিকট আবেদন আমাদের এই জমিতেই পুনর্বাসন করে দেয়া হোক।

আপনার মূল্যবান মতামত দিন: