ফরিদপুরে সংসদ নির্বাচনে আচরণ বিধি বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, ফরিদপুর | ৬ ডিসেম্বর ২০২৩, ২০:৫১

ফরিদপুরে সংসদ নির্বাচনে আচরণ বিধি বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুরের বিভিন্ন আসনের প্রার্থী ও প্রতিনিধিদের নিয়ে নির্বাচনী আচারণ বিধি জানা ও মেনে চলা বিষয়ক অবহিতকারণ সভা অনুষ্ঠিত হয়েছে।
 
বুধবার দুপুরে  জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে এই আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো: কামরুল আহসান তালুদকারের সভাপতিত্বে জেলার চারটি সংসদীয় আসনের প্রার্থীদের নিয়ে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ন এবং উৎসব মুখর করতে সকলের সহযোগীতা কামনা করেন। এছাড়া নির্বাচন আচরণ বিধিতে কি করা যাবে আর কোন কাজ গুলো থেকে বিরত থাকতে হবে সে বিষয়ে জেলা নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকলকে প্রেজেনটেশনের মাধ্যমে ও নানা প্রশ্ন উত্তরে অবহিত করা হয়।
 
 কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ফরিদপুর-১ আসনের আওয়ামীলীগের মনোনিত প্রার্থী আব্দুর রহমান জানান,  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামী ১৮ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীরা কি কি কাজ করতে পারবেন আর পারবেন না । সে বিষয়ে আমাদের অহবিহত করেন। নির্বাচনকে প্রভাবিত করতে পারবে এমন কোন প্রচার প্রচারণা আগামী ১৮ তারিখ পর্যন্ত করা যাবে না। আমরা সকলে সেগুলো মেনে চলবো বলে অঙ্গিকার বদ্ধ হই। এছাড়া সোসাল মিডিয়ায় নানা বিভ্রান্তির বিষয়ে তিনি বলেন, ফেসবুক তো ফেসবুকই! সেখানে অনেকে অনেক কিছুই নিজ দায়িত্বে দিয়ে থাকে সেগুলোর বিষয়েও সকলকে সংযত হবে।  
 
এসময় পুলিশ সুপার মো: শাহজাহান, জেলা সিনিয়র নির্বাচন অফিসার মো: হাবিবুর রহমানসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তা ও ফরিদপুর ১, ২, ৩ ও ৪ আসনের আওয়ামীলীগ, জাতীয় পাটি, বিএনএম, বাংলাদেশ কংগ্রেস, জাকের পাটি, বাংলাদেশ তরিকত ফেডারেশনসহ স্বতন্ত্র প্রার্থী ও তাদের প্রতিনিধি অংশ নেন।

আপনার মূল্যবান মতামত দিন: