স্বপ্ন যাত্রা অ্যাম্বুলেন্স নির্বাচনি কাজে ব্যবহার, ইউপি চেয়ারম্যানকে জরিমানা

মাহমুদুন্নবী সুমন, লক্ষ্মীপুর প্রতিনিধি  | ৪ ডিসেম্বর ২০২৩, ১৭:২৫

স্বপ্ন যাত্রা অ্যাম্বুলেন্স নির্বাচনি কাজে ব্যবহার, ইউপি চেয়ারম্যানকে জরিমানা
আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নির্বাচনি কাজে সরকারি অ্যাম্বুলেন্স ব্যবহারের দায়ে লক্ষ্মীপুরের রায়পুরের দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সালেহ মো. মিন্টু ফরায়েজীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 
রোববার (৩ ডিসেম্বর) রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরা খাতুন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযুক্ত ইউপি চেয়ারম্যানকে জরিমানা করেন। 
 
সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনজন দাশ বিষয়টি নিশ্চিত করেছেন। 
 
এর আগে গতকাল সন্ধ্যায় ভ্রাম্যমাণ নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে উত্তর চরআবাবিল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৌশিক আহমেদ সোহেলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
 
সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলা প্রশাসন থেকে তৃণমূল পর্যায়ে মানুষের সেবা নিশ্চিতের জন্য সরকারিভাবে 'স্বপ্নযাত্রা' অ্যাম্বুলেন্স দেওয়া হয়েছে। এটি শুধু রোগীদের সেবার জন্য ব্যবহারের কথা থাকলেও গতকাল সন্ধ্যায় মিন্টু ফরায়েজী ওই অ্যাম্বুলেন্সে সমর্থকদের নিয়ে সংসদ সদস্য প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়নের বাসায় যান। যা নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন। এছাড়া জাতীয় নির্বাচনের ভোটগ্রহণের তিন সপ্তাহ আগে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রচারণার কাজ করেও তিনি বিধি লঙ্ঘন করেছেন। এসব দায়ে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
 
অভিযোগের বিষয়ে ইউপি চেয়ারম্যান আবু সালেহ মো. মিন্টু ফরায়েজী বলেন, আমি একটু অসুস্থ। তাই দুজন মেম্বারকে (ইউপি সদস্য) নিয়ে অ্যাম্বুলেন্সে সংসদ সদস্যের সঙ্গে দেখা করতে লক্ষ্মীপুর গিয়েছি। এ কারণে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমাকে ৫০ হাজার টাকা জরিমানার করে।
 
এ প্রসঙ্গে ইউএনও অনজন দাশ বলেন, স্বপ্নযাত্রা অ্যাম্বুলেন্স রোগীদের জন্য দেওয়া হয়েছে। কিন্তু মিন্টু ফরায়েজী সেটি নির্বাচনী কাজে ব্যবহার করেছেন। এছাড়া ভোটের তিন সপ্তাহ আগে প্রার্থীর পক্ষে প্রচার নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন। এসব ঘটনায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই ইউপি চেয়ারম্যানকে জরিমানা করা হয়েছে। এছাড়াও আচরণবিধি লঙ্ঘন করেন রায়পুরের উত্তর চরআবাবিল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৌশিক আহমেদ সোহেলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 

আপনার মূল্যবান মতামত দিন: