দুর্গাপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী   দিবস  পালিত

রাজেশ গৌড় | ৩ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৬

দুর্গাপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী   দিবস  পালিত
নেত্রকোনার দুর্গাপুরে নানা আয়োজনে ৩২তম 
 আন্তর্জাতিক প্রতিবন্ধী ও ২৫তম জাতীয় প্রতিবন্ধী   দিবস  পালিত হয়েছে।
 
রবিবার সকালে উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস, আইডিএস ও রুসার সহযোগিতায়  বর্ণাঢ্য  র‍্যালি, আলোচনা সভা, শিক্ষা উপকরন বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
 
উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় সহকারী কমিশনার (ভূমি) মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও কারিতাস এসডিডিবি প্রকল্পের এ্যানিমেটর সারেন তজুর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পারভীন আক্তার।
 
বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল রাশিদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোছা. জেবুন্নেছা, মাধ্যমিক শিক্ষা অফিসার বজলুর রহমান আনছারী, সমাজসেবা কর্মকর্তা মোজাম্মেল হক, প্রাণী সম্পদ কর্মকর্তা শিলা রানী দাস, সুসং সরকারী মহাবিদ্যালয়ের প্রভাষক ডক্টর আব্দুর রাশিদ, প্রেসক্লাব সাধারন সম্পাদক জামাল তালুকদার   রুশার নির্বাহী পরিচালক এম এন আলম, দুর্গাপুর ডিসি কমিটির সভাপতি মোঃ নুরুল ইসলাম,   কারিতাস মাঠ সমন্বকারী ছবি ম্রং প্রমুখ। 
 
বক্তারা বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা আমাদেরই আপনজন ও প্রতিবেশী। বর্তমান বিশ্ব দ্রুত পরিবর্তন হচ্ছে। এই পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে প্রতিবন্ধী ব্যক্তিরা প্রতিনিয়তই পিছিয়ে পড়ছে বা বাদ পড়ছে। যার ফলে উন্নয়নের ধারাবাহিকতা অনেকটা ধীর হচ্ছে। এই বিশ্ব বিনির্মাণে প্রতিটি ব্যক্তির অবদান রয়েছে। সেক্ষেত্রে প্রতিবন্ধী ব্যক্তিদের অবদানও কম নয়। তাই এই উন্নয়নের যাত্রায় প্রতিবন্ধী ব্যক্তিরাও যথেষ্ট ভূমিকা রাখতে পারেন। আমরা যারা স্বাভাবিক রয়েছি প্রত্যেকের উচিত অঙ্গীকার করা যেন প্রতিবন্ধী ব্যক্তিদের অংশগ্রহণের অধিকার নিশ্চিত করি এবং সমান সুযোগের মাধ্যমে উন্নয়নের গতিশীলতা বৃদ্ধি করি।

আপনার মূল্যবান মতামত দিন: