ব্রাহ্মণবাড়িয়ায় মনোনয়ন বাতিল ফিরোজের, বৈধ একরামুজ্জামান

গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | ৩ ডিসেম্বর ২০২৩, ১৫:৩৬

ব্রাহ্মণবাড়িয়ায় মনোনয়ন বাতিল ফিরোজের, বৈধ একরামুজ্জামান

ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে মনোনয়নপত্র বাছাই শুরু হয়েছে।
রবিবার সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত জেলা প্রশাসকের মিলনায়তনে ব্রাহ্মণবাড়িয়া-১,২ ও ৩ আসনের মনোনয়নপত্র বাছাই সম্পন্ন হয়। এতে মোট ৬ জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তাদের মধ্যে সদর আসনে আওয়ামী লীগের মনোনয়নবিমুখ স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান ওলিও রয়েছেন। তার সমর্থনকারী শতকরা ১ ভাগ ভোটারের ১০ জনের ১ জনের স্বাক্ষর নেই। অন্যদিকে মনোনয়নপত্র বৈধ হয়েছে স্বতন্ত্র মনোনয়নপত্র জমাদানকারী বিএনপি চেয়ারপারসনের বহিস্কৃত উপদেষ্টা আলহাজ্ব সৈয়দ এ কে একরামুজ্জামানের।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো: শাহগীর আলম জানান, তাদের মধ্যে ৫ জনের সমর্থনকারী শতকরা ১ ভাগ ভোটারের তালিকা যাচাইয়ে সঠিক না পাওয়ায় এবং অন্য আরেকজনের আয়করের সমস্যার কারণে মনোনয়নপত্র বাতিল করা হয়। যাদের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয় তারা হচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া-১(নাসিরনগর) আসনের স্বতন্ত্র প্রার্থী আবদুল মান্নান,রুমা আক্তার ও এটি এম মনিরুজ্জামান সরকার। এ আসনে প্রতিদ্বন্দ্বীতার জন্যে মোট ৯ জন মনোনয়নপত্র দাখিল করেন। যাদের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয় তারা হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বহিস্কৃত উপদেষ্টা আলহাজ্ব সৈয়দ এ কে একরামুজ্জামান, আওয়ামী লীগের বদরুদ্দোজা মো: ফরহাদ হোসেন, জাকের পার্টির মো: জাকির হোসেন চৌধুরী, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো: ইসলাম উদ্দিন, জাতীয় পার্টির মো:শাহনুল করিম, ওয়ার্কার্স পার্টির মো: বকুল হোসেন।
২ আসনে ১১ জন প্রার্থীর সবার মনোনয়ন ঘোষণা করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া-৩(সদর) আসনে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হচ্ছেন ফিরোজুর রহমান ওলিও, জহিরুল হক চৌধুরী ও কাজী জাহাঙ্গীর।

এ আসনে মনোনয়ন বৈধ হয়েছে আওয়ামী লীগ প্রার্থী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীসহ ৯জনের।



আপনার মূল্যবান মতামত দিন: