সাত্তারপুত্র তুষার এবার তৃণমুল বিএনপিতে, ৬টি আসনে আরো মনোনয়ন নিয়েছেন যারা

গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | ২১ নভেম্বর ২০২৩, ১২:০৮

সাত্তারপুত্র তুষার এবার তৃণমুল বিএনপিতে, ৬টি আসনে আরো মনোনয়ন নিয়েছেন যারা

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের প্রয়াত আলোচিত সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূইয়ার ছেলে মাইনুল ইসলাম তুষার এবার তৃণমুল বিএনপিতে। দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে ওই দলের মনোনয়ন নিয়েছেন তিনি।

তার পিতার মৃত্যুর পর উপ-নির্বাচনে অংশ নিতে তুষার আওয়ামী লীগে যোগ দিয়ে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। কিন্তু মনোনয়ন মিলেনি তার। উকিল আব্দুস সাত্তার ৩০ সেপ্টেম্বর মারা যান। ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনে বিএনপি থেকে নির্বাচিত এই সংসদ সদস্য ২০২২ সালের ডিসেম্বরে সংসদ থেকে পদত্যাগ করেন। এরপর দল থেকেও পদত্যাগ করেন। পরে এ বছরের ফেব্রুয়ারীতে অনুষ্ঠিত উপ-নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে তিনি স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হন।

তার মৃত্যুর পর আবার উপ-নির্বাচনে সাত্তারপুত্র তুষার আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচন করার চেষ্টা চালান। এদিকে তুষার ছাড়াও এই আসনে প্রতিদ্বন্দিতার জন্যে আরো মনোনয়ন নিয়েছেন সদ্য উপ-নির্বাচনে জয়ী আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, নারী সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ ,মাহবুবুল বারী চৌধুরী মন্টু,আবদুল হান্নান রতন ,ডাক্তার আশীষ কুমার চক্রবর্তী,এডভোকেট আশরাফ উদ্দিন মন্তু,আবু শামীম পিয়ার পলাশ।

এছাড়া জেলার অন্যান্য আসনের মধ্য ব্রাহ্মণবাড়িয়া-১(নাসিরনগর)আসন থেকে এখন পর্যন্ত মনোনয়ন সংগ্রহ করেছেন আওয়ামী লীগের এ কে এম আলমগীর, ব্রাহ্মণবাড়িয়া-৩(সদর ও বিজয়নগর) আসনে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী হিসেবে নির্বাচিত চেয়ারম্যান ফিরোজুর রহমান ওলিও, ব্রাহ্মণবাড়িয়া-৪(কসবা-আখাউড়া) আসনে বর্তমান সংসদ সদস্য আনিসুল হল,এ কে এম বদিউল আলম জামাল,তসলিমুর রেজা, ব্রাহ্মণবাড়িয়া-৫(নবীনগর) আসনে আওয়ামীলীগের নূরুন্নাহার বেগম,ব্রাহ্মণবাড়িয়া-৬(বাঞ্ছারামপুর) আসনে আওয়ামীলীগের বর্তমান সংসদ সদস্য ক্যাপ্টেন অব. এ বি তাজুল ইসলাম, মো: মহিউদ্দিন আহমেদ মহি, মো: রফিকুল ইসলাম আবুল,সাঈদ আহমেদ বাবু,এডভোকেট হাবিবুর রহমান বাদল, আখতারুজ্জামান ধীরন,বিগ্রেডিয়ার জেনারেল অব. অধ্যাপক ডাক্তার এ কে মাহবুবুল হক।



আপনার মূল্যবান মতামত দিন: