বিএনপি-জামায়াতের হরতালে নরসিংদীতে প্রভাব পড়েনি

আশিকুর রহমান, নরসিংদী প্রতিনিধি | ১৯ নভেম্বর ২০২৩, ১৭:৩২

বিএনপি-জামায়াতের হরতালে নরসিংদীতে প্রভাব পড়েনি
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল ও একদফা দাবিতে বিএনপি-জামাতের ডাকা ৪৮ ঘন্টার হরতালে সারাদেশের নেয় নরসিংদীতেও চলমান হরতালের ১ম দিনে তেমন কোনো প্রভাব পড়েনি।
 
জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। ঢাকা-সিলেট মহাসড়কে চলাচলকারী বাস-ট্রাকসহ ব্যক্তিগত যানবাহনও স্বাভাবিক। খুলেছে দোকানপাট, চলছে বেচা-কেনা।
 
রবিবার (১৯ নভেম্বর) সকালে ঢাকা-সিলেট মহাসড়কের সাহেপ্রতাব ও ভেলানগর এলাকায় এ চিত্র দেখা যায়। 
 
সরজমিনে দেখা যায়, বাসসহ অন্যান্য যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করছে। ঢাকা থেকে ছেড়ে আসা সিলেট, ভৈরব,ব্রাক্ষনবাড়ীয়াসহ দূরপাল্লার বাসও চলতে দেখা গেছে। দূরপাল্লার পরিবহন গুলোতে যাত্রী সংখ্যাও ছিলো অধিক।  শহরের বড়বাজার, বৌয়াকুড়, ভেলানগর এলাকায় অবস্থিত মার্কেটগুলো ছিল সকালে খোলা। তবে ক্রেতা সাধারণ ছিলো তুলনামূলকভাবে কম। শহরের সড়ক গুলোতে বরাবরের মতোই ছোট-বড় যানবাহন ও অটোরিকশার দখলে।
 
অপরদিকে বিএনপি-জামাতের হরতাল ও নৈরাজ্যের প্রতিবাদে নরসিংদী সদর-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম হিরো (বীর প্রতীক) এমপি'র নির্দেশে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়ার নেতৃত্বতে সকাল থেকেই স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, তাঁতী লীগ ও স্বেচ্ছাসেবক লীগের কয়েক শত নেতাকর্মী ঢাকা-সিলেট মহাসড়ককের সাহেপ্রতাব মোড়ে অবস্থান কর্মসূচি পালন করেন।
 
এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম ভূঁইয়া, মোন্তাজ উদ্দিন ভূঁইয়া, এস এম কাইয়ুম, জেলা শ্রমিক লীগের আহ্বায়ক রিপন সরকার, সাবেক ভিপি মঞ্জুর, জেলা তাঁতী লীগের আহ্বায়ক কায়কোবাদ হোসেন কানু, জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমন ও সাধারণ সম্পাদক শাহজালাল আহমেদ শাওন, শহর আওয়ামী লীগ নেতা দীপক সাহা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সুমন মোল্লা, মহিলা আওয়ামী লীগে সহ-সভাপতি অধ্যাপিকা আইরিন পারভীন প্রমুখ বক্তব্য রাখেন।
 
এদিকে ৪৮ ঘন্টার হরতালকে কেন্দ্র করে কোনো জেলা কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে কড়া সতর্কে। তারা জানমালের নিরাপত্তা ও সরকারি স্হাপনা রক্ষাতে কড়া নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছেন। হরতালের নামে বিশৃঙ্খলা ও নাশকতা ঠেকাতে ছোট ট্রাক ও যানবাহনে করে শহরের প্রধান প্রধান সড়ক ও মহাসড়কগুলো টহল জোরদার করেছেন জেলা পুলিশ।     
 
উল্লেখ্য পাঁচ দফা অবরোধের পর জাতীয় সংসদ নির্বাচনে তফসিল ঘোষণা বাতিল ও সরকার পতনের একদফা দাবিতে সারাদেশে আজ রবিবার (১৯ নভেম্বর) শুরু হয়েছে বিএনপির ৪৮ ঘণ্টার হরতাল। আজ সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত হরতাল চলবে। সমমনা একাধিক দল ও জোটের পাশাপাশি জামায়াতে ইসলামীও হরতাল দিয়েছে। 
 
২৮ অক্টোবরের পর এটি বিএনপিসহ বিরোধী দলগুলোর দ্বিতীয় দফার হরতাল। ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পুলিশের হামলায় সভা পন্ড করার প্রতিবাদে পরদিন ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেওয়া হয়। এরপর পাঁচ দফায় মোট ১১ দিন সারা দেশে সড়ক, রেল ও নৌপথ অবরোধের কর্মসূচি পালন করে বিএনপিসহ বিরোধী দলগুলো।


আপনার মূল্যবান মতামত দিন: