মহেশখালীতে কমিউনিটি পুলিশিং ডে পালিত

মিজবাহ উদ্দীন আরজু, মহেশখালী প্রতিনিধি | ৫ নভেম্বর ২০২৩, ০৮:১২

মহেশখালীতে কমিউনিটি পুলিশিং ডে পালিত
"পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি; এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে মহেশখালীতে কমিউনিটি পুলিশিং ডে ২০২৩ পালিত হয়েছে।
 
এ উপলক্ষে ৪ নভেম্বর (শনিবার) সকাল ১১টায় মহেশখালী থানা পুলিশের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালীটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে থানা সভাকক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।
 
মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকান্ত চক্রবর্তীর সভাপতিত্বে আলোচনা সভায় মহেশখালীর বিভিন্ন ইউনিয়নের কমিউনিটি পুলিশিং সদস্যরা বক্তব্য রাখেন। 
 
এসময় বক্তারা বলেন- জনগণ ও পুলিশ একে-অপরের সাথে যুগপৎ। উভয়ের প্রচেষ্টায় রাষ্ট্র থেকে অপরাধ নির্মূল করা সম্ভব। সে লক্ষ্যে কমিউনিটি পুলিশিং একটি সংগঠনভিত্তিক দর্শন ও ব্যবস্থাপনা যা জনগণকে সম্পৃক্ত করে জনগণ ও পুলিশের অংশীদারিত্বের ভিত্তিতে সমাজে অপরাধ, এবং ভীতি হ্রাস ও বিভিন্ন সমস্যা সমাধান করা হয়। এটি একটি গণমুখী, প্রতিরোধমূলক ও সমস্যা সমাধানমূলক পুলিশি ব্যবস্থার অন্যতম অংশ।
 
তারা আরও বলেন- মহেশখালী থানা এলাকাকে শতভাগ নিরাপদ রাখতে জনগণের সহযোগীতা দরকার। পুলিশ জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি, এই প্রতিপাদ্য নিয়ে সমাজে বিভিন্ন ধরনের অপরাধের প্রতিকার ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া, জনগণকে সচেতন করা, আইনি সহায়তা দেওয়া এবং পুলিশ ও জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি করতে কাজ করে যাচ্ছে কমিউনিটি পুলিশিং ফোরাম।
 
এসময় পুলিশী সেবা প্রাপ্তি সম্পর্কে পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন প্রশ্ন করা হয়। প্রশ্নের বিপরীতে সেইসব প্রশ্নের উত্তর দেন কর্মকর্তাগণ এবং জনগণকে আশ্বস্ত করেন জনগণের সহযোগিতায় মহেশখালীতে কমিউনিটি পুলিশিং ফোরামের 
কার্যক্রম চালমান থাকবে বলেও জানান তারা।


আপনার মূল্যবান মতামত দিন: