নরসিংদীতে পিবিআই কর্তৃক অজ্ঞাত লাশের পরিচয় সনাক্ত

আশিকুর রহমান, নরসিংদী প্রতিনিধি  | ২ নভেম্বর ২০২৩, ২২:২৫

প্রতীকী ছবি
নরসিংদী সদর উপজেলার শীলমান্দি ইউনিয়নের বাগহাটা মাছের খামারের পাশে অজ্ঞাত লাশের পরিচয় সনাক্ত করেছেন নরসিংদী জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তথ্যটি নিশ্চিত করেন জেলা পিবিআই এর পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান।
 
অজ্ঞাত লাশের ব্যক্তি হলেন, মনু মিয়া (৫০)। সে সদর উপজেলার আলোকবালি ইউনিয়নের সাতপাড়া গ্রামের আব্দুল আলীর ছেলে। 
 
তিনি জানান, পুলিশ ব্যুরো অব ইনভেস্টগেশন (পিবিআই) প্রতিষ্ঠা লগ্ন থেকেই বাংলাদেশের বিচারিক ব্যবস্থায় সঠিক তদন্ত উপহার দেওয়ার জন্য নিরন্তর কাজ করে চলেছে। সঠিক তদন্ত করার পাশাপাশি পিবিআই বিভিন্ন সামাজিক ও জনসচেতনতামূলক কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় গত ১ নভেম্বর (বুধবার) দিবাগত রাত আড়াই টায় ইটাখোলা হাইওয়ে পুলিশ রাত্রীকালিন ডিউটি করার সময় শীলমান্দি ইউনিয়নের বাগহাটা এলাকায় মাছের খামারের (ঢাকা-সিলেট মহাসড়ক) পাশে মাথাসহ শরীরের বিভিন্ন স্হানে আঘাতপ্রাপ্ত পরিচয়হীন একব্যক্তির লাশ পড়ে থাকতে দেখতে পেয়ে পিবিআই নরসিংদীকে খবর দেয়।
 
পরে পিবিআই এর উপপরিদর্শক সাইফুল ইসলাম, মাহফুজুর রহমান, মোঃ ইলিয়াস আলী সহ সঙ্গী ফোর্সের সমন্বয় গঠিত ক্রাইমসিনের একটি চৌকস দল অজ্ঞাতনামা লাশের পরিচয় নিশ্চিত করার জন্য ডিজিটাল ফিংগার প্রিন্ট সংগ্রহ করে ডিজিটাল ফরেনসিক ল্যাবে প্রেরণ করে। পিবিআই ডিজিটাল ফরেনসিক ল্যাবের সহায়তায় অজ্ঞাতনামা ব্যক্তির পরিচয় সনাক্ত করতে সক্ষম হয়।
 
তিনি আরও জানান, নরসিংদী জেলায় সংঘটিত যেকোন অপরাধ দমনে বৈজ্ঞানিক পন্থায় অত্যাধুনিক প্রযুক্তির সহায়তায় সঠিক তদন্ত করে সত্য প্রতিষ্ঠায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সার্বক্ষণিক তৎপর এবং পাশাপাশি যেকোন অপরাধের সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচারে নিশ্চিত করনে আমরা বদ্ধপরিকর। 

আপনার মূল্যবান মতামত দিন: