শেরপুরে কৃষি উদ্যোক্তাদের কৃষি যন্ত্রপাতি ও বীজ প্রদান করলো ইউসিবি ব্যাংক

শেরপুর প্রতিনিধি | ৩০ অক্টোবর ২০২৩, ১৭:০৯

শেরপুরে কৃষি উদ্যোক্তাদের কৃষি যন্ত্রপাতি ও বীজ প্রদান করলো ইউসিবি ব্যাংক

“ভরসার নতুন জানালা” এগ্রো-সিএসআর প্রকল্প-২০২৩ এর আওতায় শেরপুরের ঝিনাইগাতী উপজেলাতে ৬০ জন কৃষি, ডেইরি ও মৎস্য উদ্যোক্তাকে নয় লক্ষ টাকার কৃষি যন্ত্রপাতি প্রদান করেছে দেশের অন্যতম বৃহত্তম ব্যাংক ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক পিএলসি।

সোমবার (৩০ অক্টোবর) সকাল ১১টায় ঝিনাইগাতী উপজেলা পরিষদ হলরুমে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়৷

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) শাখার ব্যবস্থাপক পার্থ সারথী ঘোষের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ হুমায়ুন দিলদার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জনাব এটিএম ফয়জুর রাজ্জাক আকন্দ এবং উপজেলা মৎস্য কর্মকর্তা জনাবা দিলরুবা আক্তার লাকী।

সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আব্দুল্লাহ্ আল মাহমুদ ভূঁইয়া। এ অনুষ্ঠানে তালিকাভূক্ত কৃষি উদ্যোক্তাদের নয় লক্ষ টাকার একটি ডামি চেক প্রদান করা হয়। এই নয় লক্ষ টাকায় কৃষি উদ্যোক্তাদের ইতিমধ্যে খড়কাটার মেশিন, হ্যান্ড ট্রাক্টর, পানির পাম্প, ধান মাড়াই যন্ত্র, স্যালো মেশিন, জেনারেটর, নৌকা, রিং তৈরির সামগ্রী, প্লাস্টিকের নেট ইত্যাদি বিভিন্ন কৃষি যন্ত্রপাতি প্রদান করা হয়েছে।

এছাড়া সভায় ৬০ জন কৃষি উদ্যোক্তাকে ২,০০০ টাকা করে মোট ১,২০,০০০ টাকার বিভিন্ন ধানের বীজ, সবজীর বীজ ও চারা প্রদান করা হয়। অনুষ্ঠানের ২য় পর্বে ২০৭ টি গবাদিপশুকে কৃমিনাশক ঔষধ ও ভ্যাক্সিন প্রদান করা হয়।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি) সামাজিক দায়িত্বের অংশ হিসেবে এ বছর কৃষিখাতে সহায়তা প্রদানমূলক প্রকল্প “ভরসার নতুন জনালা” বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছে। এই প্রকল্পের লক্ষ্য দেশের খাদ্য নিরাপত্তা, উন্নত পুষ্টিমান নিশ্চিতকরণ এবং জলবায়ু সহিষ্ণু টেকসই কৃষির প্রসার ঘটানো। পাশাপাশি বৃক্ষ রোপণ করা। উল্লেখিত প্রকল্পের অধীনে সারাদেশে ৫০ টি নির্বাচিত উপজেলাকে “মডেল এলাকা” হিসেবে গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে ব্যাংকটির শেরপুর শাখা ব্যবস্থাপক পার্থ সারথি ঘোষ আমাদের জানান।


আপনার মূল্যবান মতামত দিন: