মোংলায় সেবার মানোন্নয়নে মতবিনিময় সভা

আলী আজীম, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি | ২৩ অক্টোবর ২০২৩, ১৩:৫৫

মোংলায় সেবার মানোন্নয়নে মতবিনিময় সভা
মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়াজনে বিভিন্ন সেবার মানোন্নয়নে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সাথে পৌর মেয়র ও কাউন্সিলরদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 
সোমবার (২৩ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো: শাহিন'র সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান।
 
প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্বাস্থ্য খাত অনেক এগিয়েছে। স্বাস্থ্যসেবার শ্রেষ্ঠ যুগ পার হচ্ছে। শতভাগ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ স্বাস্থ্যখাতে যে সাফল্য অর্জন করেছে তা বিশ্বজুড়ে প্রসংশিত হয়েছে। স্বাস্থ্য সেবার জন্য আমাদের যতটুকু সহায়তার দারকার আমরা পৌর কর্তৃপক্ষ করবো।
 
মতবিনিময় সভায় এজেন্ডা হিসেবে ছিলো- ১/ হাসপাতালের সার্বিক অবস্থা অবহিতকরণ। ২/ হাসপাতালের চলমান উন্নয়ন কার্যক্রম অবহিতকরণ। ৩/ হাসপাতালের চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মী সংকট নিয়ে আলোচনা। ৪/ হাসপাতালের বেড এবং ফ্যান সংকট নিয়ে আলোচনা। ৫/ মোংলা উপজেলা ও পৌসভার ডেঙ্গু পরিস্থিতি অবহিতকরণ। ৬/ হাসপাতালের প্রবেশ পথের রাস্তা মেরামত নিয়ে আলোচনা। ৭/ হাসপাতালের সাধারণ বর্জ্য ও আবাসিকের সাধারণ বর্জ্য দৈনিক সংগ্রহ ও অপসারণ ব্যবস্থা নিয়ে আলোচনা। ৮/ বীর মুক্তিযোদ্ধাদের জন্য নির্ধারিত কেবিন মেরামত ও সজ্জিতকরণ নিয়ে আলোচনা। ৯/ হাসপাতালে আগত রোগিদের জন্য সুপেয় নিরাপদ খাবার পানির ব্যবস্থাকরণ। ১০/ হাসপাতালে দুইজন নিরাপত্তা কর্মী ও আরও একজন পরিচ্ছন্নতা কর্মী সরবরাহ প্রসংগে আলোচনা।
 
এসময় পৌর বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর ও স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন কর্মকর্তা/কর্মচারী উপস্থিত ছিলেন।

আপনার মূল্যবান মতামত দিন: