বরিশালে রামদা দিয়ে মেম্বারকে ধাওয়া করলেন চেয়ারম্যান

সময় ট্রিবিউন | ২১ অক্টোবর ২০২৩, ২০:৩৩

দড়ির চর খাজুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা রাঢ়ী

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম মোস্তফা রাঢ়ীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দেওয়ায় এক ইউপি সদস্যকে রামদা নিয়ে ধাওয়া দেওয়া অভিযোগ উঠেছে। ঘটনার ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। তারপর থেকে এই ঘটনা নিয়ে এলাকায় সমালোচনার ঝড় উঠেছে।

খোঁজ নিয়ে জানা যায়, গত শুক্রবার (২০ অক্টোবর) সকালে উপজেলার দড়িরচর খাজুরিয়া ইউনিয়নের স্টিমারঘাট বাজারে এ ঘটনা ঘটে। এ নিয়ে থানায় পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছে ইউপি সদস্য ও চেয়ারম্যান। দড়ির চর খাজুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোস্তফা রাঢ়ী ও ৪ নম্বর ওয়ার্ডের সদস্য বাচ্চু দেওয়ানের মধ্যে এ ঘটনা ঘটেছে।

 

ইউপি সদস্য বাচ্চু দেওয়ান বলেন, চেয়ারম্যানের নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ১৫ দিন আগে বরিশাল জেলা প্রশাসক ও মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ১০ সদস্য অনাস্থা দিয়েছি। পরে শনিবার (২১ অক্টোবর) আমরা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করার ঘোষণা দিয়েছিলাম। এ জন্য চেয়ারম্যান মোস্তফা আমার ওপর ক্ষুব্ধ হন।

বাচ্চুর অভিযোগ, শুক্রবার সকাল ৭টার দিকে স্টিমারঘাট বাজারের একটি দোকানে তিনি চা পান করছিলেন। এ সময় ইউপি চেয়ারম্যান এসে অকথ্য ভাষায় গালি দেন। একপর্যায়ে রামদা নিয়ে তাকে কুপিয়ে হত্যার চেষ্টা করেন। তখন স্থানীয়রা এসে চেয়ারম্যানের হাত থেকে তাকে রক্ষা করেছে। পরে এ ঘটনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় লিখিত একটি অভিযোগ দিয়েছি।

এদিকে ইউপি চেয়ারম্যান মোস্তফা পালটা অভিযোগ করে বলেন, সকালে আমি বাজারে গেলে ইউপি সদস্য বাচ্চু ও তার ছেলে আকবরসহ ১০ থেকে ১২ জন হামলা করে। তারা মারধর করে হাত ভেঙে দিয়েছে। এছাড়া আমার কাছ থাকা এক লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। আমাকে হত্যার উদ্দেশ্য নিয়ে আসা রামদা নিজেকে রক্ষায় তার কাছ থেকে ছিনিয়ে নিয়েছি। তখন ভিডিও করে ভাইরাল করা হয়েছে। এ ঘটনায় রাতে মেহেন্দিগঞ্জ থানায় অভিযোগ দিয়েছি।

এ ঘটনায় থানায় দুপক্ষের অভিযোগ পাওয়া গেছে এবং তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম।


আপনার মূল্যবান মতামত দিন: