শেরপুরে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত

মো. রাজন মিয়া, শেরপুর | ১২ জুন ২০২৩, ০৪:৫৫

ছবি- সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও জাতির পিতা শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ।

এ উপলক্ষে শেরপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১১ জুন (রবিবার) সন্ধায় শেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন ছানু'র শহরের নিউমার্কেটস্থ্ ব্যাক্তিগত রাজনৈতিক কার্যালয়ে কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ছানোয়ার হোসেন ছানু।

এ সময় জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামছুন্নাহার কামাল এবং জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক এড. সুব্রত কুমার দে ভানু ও সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য্য প্রমুখ নেতৃবৃন্দ।

ওই সময় আরও উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, জেলা পরিষদ সদস্য এড. ফারহানা পারভীন মুন্নি সহ জেলা আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মী এবং সাংবাদিকরা।

উল্লেখ্য, সেনাসমর্থিত এক-এগারোর তত্ত্বাবধায়ক সরকার ২০০৭ সালের ১৬ জুলাই শেখ হাসিনাকে গ্রেফতার করেছিলেন। গ্রেফতারের পর সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগারে দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন মুক্তি পান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কারাগারে এক পর্যায়ে শেখ হাসিনা মারাত্মক অসুস্থ হয়ে পড়লে চিকিৎসকরা তাঁকে বিদেশে চিকিৎসার পরামর্শ দেন। এর পরই জাতীয় ও আন্তর্জাতিকভাবে তার মুক্তির জোরালো দাবি ওঠে। আওয়ামীলীগ ‌ও সহযোগী সংগঠন এবং দেশবাসীর আন্দোলনের চাপে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

২০০৮ সালের ১১ জুন মুক্তি পেয়ে শেখ হাসিনা চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যান। সেখানে চিকিৎসা শেষে ২০০৮ সালের ৬ নভেম্বর দেশে ফিরেন তিনি। একই বছর ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করে। ২০০৯ সালের ৬ জানুয়ারি আওয়ামী লীগের নেতৃত্বে গঠিত হয় মহাজোট সরকার। এরপর ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের মাধ্যমে টানা তিনবারসহ চতুর্থবার প্রধানমন্ত্রী নির্বাচিত হন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।


আপনার মূল্যবান মতামত দিন: