শেরপুরে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

মো. রাজন মিয়া, শেরপুর | ৯ জুন ২০২৩, ০০:৪৬

প্রতীকী ছবি

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সদর ইউনিয়নের সারিকালীনগর এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আজাদ মিয়া নামে এক বালু দস্যুকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

৮ জুন (বৃহস্পতিবার) দুপুরে অভিযান পরিচালনা করেন ঝিনাইগাতি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.আশরাফুল কবীর।

জানাযায়,বালু দস্যু আজাদ মিয়া ঝিনাইগাতি উপজেলার সদর ইউনিয়নের সারিকালিনগর গ্রামের জালাল উদ্দিনের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সদর ইউনিয়নের সারিকালীনগর এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলণ করে বিক্রয় করে আসছে বালু দস্যু আজাদ মিয়া। এমন সংবাদের ভিত্তিতে
আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর উপজেলার তাওয়াকুচা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন।

এসময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে আসামী আজাদ মিয়াকে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারা অনুযায়ী তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবীর বলেন,সরকারি খনিজ সম্পদ রক্ষার্থে এবং জনস্বার্থে জেলা প্রশাসনের নির্দেশনা মোতাবেক আমাদের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় অভিযানে থানা পুলিশ সহ ভূমি অফিসের অন্যান্য কর্মকর্তা সহ স্থানীয় ব্যাক্তিবর্গগণ উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: