সাক্ষ্য দেওয়ায় নারীকে কুপিয়ে হত্যা

সময় ট্রিবিউন ডেস্ক | ২৩ মে ২০২৩, ২২:০৮

সংগৃহীত
চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার খাদিমপুরে অগ্নিকাণ্ডের ঘটনায় সাক্ষ্য দেওয়ায় ইশারন খাতুন নামে এক নারীকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযুক্ত প্রতিবেশী জিন্নাহ আলীকে আটক করেছে পুলিশ।
 
আজ মঙ্গলবার (২৩ মে) ভোরে চিকিৎসার জন্য রাজশাহী নেওয়ার পথে তার মৃত্যু হয়। আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ বিষয়টি নিশ্চিত করেন। 
 
মৃত ইশারন খাতুন (৫৫) আলমডাঙ্গা উপজেলার শিয়ালমারি গ্রামের উত্তরপাড়ার ফজলুর রহমানের স্ত্রী। আটক জিন্নাহ আলী একই গ্রামের মৃত শামসুদ্দিন মণ্ডলের ছেলে। 
 
স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৩ এপ্রিল আলমডাঙ্গা উপজেলার খাদিমপুর ইউনিয়নের শিয়ালমারি গ্রামের বানাতখাল মাঠে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৩০০ বিঘা জমির ভুট্টাক্ষেতসহ পানের বরজ পুড়ে যায়। অভিযোগ ওঠে স্থানীয় চাষি জিন্নাহ আলী তার নিজের ভুট্টাক্ষেতে আগুন দিলে সেই আগুন ছড়িয়ে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। যার সাক্ষ্য দেন ইশারন খাতুন। এতে জিন্নাহ আলীকে দুই লাখ টাকা জরিমানাও করা হয়।
 
ধারণা করা হচ্ছে, এই ঘটনার জের ধরে সোমবার রাত ১০টার দিকে বৃদ্ধার নিজ বাড়ির সামনে নির্মমভাবে এলোপাতাড়ি কুপিয়ে জখম করেন জিন্নাহ। তাকে আহত অবস্থায় উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা এবং ক্ষতস্থানে অসংখ্য সেলাই দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়ায় নেওয়ার পরামর্শ দেন। তার শারীরিক অবস্থা আরও অবনতি হলে রাজশাহী নেওয়ার পথে মঙ্গলবার ভোরে তার মৃত্যু হয়।
 
খাদিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহিদুর রহমান জোয়ার্দ্দার লোটাস বলেন, গত ১৩ এপ্রিল উপজেলার খাদিমপুর ইউনিয়নে ফসলী মাঠে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই সময় জিন্নাহ আলী নিজের ভুট্টাক্ষেতে আগুন দিলে সেই আগুনে ইউনিয়নের প্রায় ৩০০ বিঘা জমির ভুট্টা ও পানবরজ পুড়ে যায়। এ ঘটনায় ইশারন খাতুন সাক্ষ্য দেন। এতে সালিশে জিন্নাহ আলীকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এরই জের ধরে ওই নারীকে নির্মমভাবে এলোপাতাড়ি কুপিয়ে জখমের ঘটনা ঘটেছে। পরবর্তীতে ওই নারীর মৃত্যু হয়। পুলিশের তদন্তেই প্রকৃত ঘটনা বের হবে।
 
আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ বলেন, ঘটনার পরপরই আলমডাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযান চালিয়ে অভিযুক্ত জিন্নাহ আলীকে আটক করা হয়েছে। নিহতের মরদেহ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।
 
এসটি/এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: