বিস্ফোরণের ঘটনায় নাশকতার আলামত নেই: স্বরাষ্ট্রমমন্ত্রী

সময় ট্রিবিউন ডেস্ক | ১২ মার্চ ২০২৩, ০০:২৮

সংগৃহীত
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, সাম্প্রতিক ঘটা বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত কোনো নাশকতার প্রমাণ পাওয়া যায়নি। গোয়েন্দা সংস্থা যে রিপোর্ট দিয়েছে, সেখানে কোনো নাশকতার প্রচেষ্টার আলামত নেই। নাশকতার কোনো পরিকল্পনার সংবাদও পাওয়া যায়নি।
 
আজ শনিবার (১১ মার্চ) দুপুরে মুন্সিগঞ্জের সিরাজদিখানে একটি রিসোর্টে মুন্সিগঞ্জ-বিক্রমপুর সমিতির ৭৫ বছর পুর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব তথ্য জানান। 
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রত্যেকটি জায়গায় আমাদের বিশেষজ্ঞ দল, বোম্ব ডিসপোজাল ইউনিট, আর্মি ও পুলিশের বিশেষজ্ঞ পর্যবেক্ষণ করেছিল। কোনো বিস্ফোরণে এখনো পর্যন্ত বিস্ফোরকের সন্ধান পায়নি। আমাদের অনুসন্ধান চলছে। আমাদের ধারণা, গ্যাস থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সিদ্দিক বাজারের ঘটনাটি এমনটাই অনুমান করা হচ্ছে। 
 
আওয়ামী লীগ কোনো চক্রান্তে ভয় পায় না মন্তব্য করে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ কখনোই কোনো চক্রান্তে বিশ্বাস করে না। জনগণের ভোট এবং জনগণের সমর্থন নিয়ে আওয়ামী লীগ চলে। কোনো ষড়যন্ত্র কিংবা চক্রান্তকে আমরা ভয় পাই না। এগুলো মোকাবিলা করেই আমরা চলছি। বিভিন্ন রাজনৈতিক দল ইলেকশনের সময় তাদের রাজনৈতিক প্রোপাগান্ডা করবে এটাই স্বাভাবিক। সমস্ত রাজনৈতিক নেতৃবৃন্দ, বিরোধীদল বলুন কিংবা ভিন্ন পথের রাজনীতি বলুন, সবাই যার যার কৌশল অবলম্বন করবে। কিন্তু কেউ যদি কোনোরকম বিশৃঙ্খলার চেষ্টা করে, ভাঙচুরের চেষ্টা করে, অগ্নিসংযোগের চেষ্টা করে, ষড়যন্ত্রের চেষ্টা করে, তাহলে আমাদের গোয়েন্দা বাহিনী আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে, তারা তাদের কাজ করবে।
 
সমিতির সভাপতি অধ্যাপক মনিরুজ্জামান ভূইয়ার সভাপতিত্বে ও মহাসচিব মো. জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, সাবেক প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা।

 


আপনার মূল্যবান মতামত দিন: