এবার সীতাকুণ্ডে তুলার গোডাউনে আগুন

সময় ট্রিবিউন ডেস্ক | ১১ মার্চ ২০২৩, ২১:৪৬

সংগৃহীত
চট্টগ্রামের সীতাকুণ্ডে একের পর এক দুর্ঘটনা লেগেই রয়েছে। যেন আগুন আর বিস্ফোরণের গোলায় পরিণত হয়েছে এই অঞ্চল।এবার ছোট কুমিরায় ন্যামসন কন্টেইনার ডিপোর সামনের তুলার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
 
আজ শনিবার (১১ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে যায়। ফায়ার সার্ভিসের ৫টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।
 
স্থানীয় সূত্রে জানা যায়, সকালে তুলার গোডাউনে মেরামতের কাজ করছিলেন শ্রমিকরা। গ্যাস সিলিন্ডার দিয়ে কাটিং কাজ করার সময় হঠাৎ আগুনের স্ফুলিঙ্গ তুলার উপর গিয়ে পড়ে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের ভয়াবহ দাবানল পুরো তুলার গোডাউনে ছড়িয়ে পড়ে।
 
বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা নুরুল আলম দুলাল। তিনি জানান, আগুন লাগার খবর পেয়ে তাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করেন। একি সময়ে কুমিরা ফায়ার সার্ভিসের আরও তিনটি ইউনিট তাদের সঙ্গে অগ্নিনির্বাপণ কাজে যোগ দেয়।
 
তিনি বলেন, গ্যাস দিয়ে কাটিং কাজ করার সময় তুলার গোডাউনে আগুন লেগেছে বলে জানতে পেয়েছি। তবে গোডাউনটিতে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তার সঠিক কারণ এখনো নির্ণয় করা যায়নি। আগুন এখনো পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আসেনি। 
 
তবে গোডাউনটিতে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তার সঠিক কারণ এখনো নির্ণয় করতে পারেননি তারা। বর্তমানে তারা আগুন নেভানোর কাজ করছেন। তবে এখনো পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে আসেনি বলেও জানিয়েছেন তিনি
 
এর আগে, গত ৪ মার্চ সীতাকুণ্ড উপজেলার কদমরসুল এলাকায় সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে এ পর্যন্ত ৬জন নিহত ও ৩৩ জন আহত হয়েছে।

 


আপনার মূল্যবান মতামত দিন: