বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে চলন্ত বাসে আগুন

সময় ট্রিবিউন ডেস্ক | ১০ মার্চ ২০২৩, ০৫:২৫

সংগৃহীত
শ্রীনগরে ঢাকা-মাওয়া বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে একটি চলন্ত বাসে আগুনের ঘটনা ঘটেছে। তাড়াহুড়ো করে নামতে গিয়ে এসময় বাসের বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  নিয়ে যায়, বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। 
 
আজ বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুর আড়াইটার দিকে মহাসড়কের ষোলঘর নতুন বাসস্ট্যান্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এ সময় বেশ কিছুক্ষণ এক্সপ্রেসওয়েতে ঢাকা থেকে মাওয়ামুখী লেনে বন্ধ থাকে যান চলাচল। 
  
ঘটনাস্থলের প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস জানায়, ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গার দিকে যাচ্ছিল প্রচেস্টা পরিবহনের মাওয়াগামী যাত্রীবাহী বাসটি। এ সময় এক্সপ্রেসওয়ের ষোলঘর এলাকার যাত্রী ছাউনির কাছাকাছি পৌঁছলে বাসটির নিচের অংশে ইঞ্জিনে কাছে আকস্মিক শব্দে বিস্ফোরণ ঘটে আগুন ধরে যায়। এতে মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে যাত্রীবাহী বাসটির ভেতরের অংশে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধাঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। পরে বাসটিকে এক্সপ্রেসওয়েতে একপাশে সরিয়ে নিয়ে প্রায় এক ঘণ্টা পরে মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়। 
 
শর্ট সার্কিট থেকে বাসটিতে ব্যাটারি বিস্ফোরণের কারণে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে কি কারণে যাত্রীবাহী এই বাসটিতে আগুন লাগার ঘটনা ঘটেছে সেটি তদন্তে কাজ শুরু হয়েছে বলে জানিয়েছে শ্রীনগর উপজেলা ফায়ার সার্ভিস। 
 
এ ঘটনায় স্বপন মিয়া (৪৫) নামে বাসের এক যাত্রী জানান, ইঞ্জিন কভারে প্রথমে ধোয়া দেখতে পেয়ে যাত্রীরা চালককে বাস থামাতে বলে। চালক বাসটি না থামিয়েই এগিয়ে যাচ্ছিল, এরপর মুহূর্তের মধ্যে আকস্মিক শব্দে পুরো বাসে আগুন ধরে যায়। এ সময় প্রাণ বাঁচাতে বাসের জানালা দিয়ে লাফিয়ে পড়েন অনেকেই।
 
শ্রীনগর ফায়ার সার্ভিসের টিম লিডার সেলিম রেজা বলেন, প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কী কারণে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি। 
 
 
 

আপনার মূল্যবান মতামত দিন: