পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষে নিহত ১, আহত অর্ধশতাধিক

সময় ট্রিবিউন ডেস্ক: | ৪ মার্চ ২০২৩, ১২:২৭

ছবি: সংগৃহীত

আহমদিয়া সম্প্রদায়ের বার্ষিক সালানা জলসা বন্ধকে কেন্দ্র করে পঞ্চগড় শহরে পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।এ ঘটনায় আরিফুর রহমান (২৭) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ছাড়া সাংবাদিক, পুলিশসহ আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ।

শুক্রবার (৩ মার্চ) পঞ্চগড় শহরে মুসল্লিদের সঙ্গে পুলিশের ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

পুলিশ ও সংগঠনগুলোর সূত্রে জানা যায়, আহম্মদ নগর এলাকায় কাদিয়ানি সম্প্রদায়ের শুক্র, শনি ও রোববার সালানা জলসার আয়োজন করা হয়েছে। জলসা বন্ধ ঘোষণার দাবিতে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শহরের চৌরঙ্গী মোড়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের পঞ্চগড় শাখা, সম্মিলিত খতমে নবুয়ত সংরক্ষণ পরিষদ, ইমান-আকিদা রক্ষা কমিটি, ইমাম-মোয়াজ্জিন কল্যাণ সমিতি, পঞ্চগড় কওমি ওলামা পরিষদ ও জাতীয় ওলামা মাশায়েক আইম্মা পরিষদের শত শত লোকজন মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন। এ সময় শহরে প্রবেশের প্রধান সড়কগুলো বাঁশ ফেলে বন্ধ করে দেওয়া হয়। এতে বিভিন্ন গন্তব্যের যাত্রীরা ভোগান্তিতে পড়েন।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ মিয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আন্দোলনের বিষয়টি আমরা পর্যবেক্ষণ করছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আমরা শুরু থেকে তৎপর ছিলাম, এখনও আছি। পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। আমরা কাদিয়ানিদের আহমদ নগর এলাকায় অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করেছি।


আপনার মূল্যবান মতামত দিন: