খোলা হয়েছে পাগলা মসজিদের দানসিন্দুক, এবার সাড়ে ১৫ বস্তা টাকা

সময় ট্রিবিউন | ১ অক্টোবর ২০২২, ২৩:০৬

সংগৃহীত

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানসিন্দুক এবার দুই মাস ২৯ দিন পর খোলা হয়েছে। আজ শনিবার সকাল ৮টায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ টি এম ফরহাদের নেতৃত্বে প্রশাসনের কর্মকর্তাগণ ও কমিটির সদস্যদের উপস্থিতিতে মসজিদের আটটি দানসিন্দুক খোলা হয়।

এসব সিন্দুক থেকে টাকা বের করার কাজ শেষ হওয়ার পর মোট সাড়ে ১৫ বস্তা টাকা পাওয়া গেছে। এছাড়া পাওয়া গেছে বৈদেশিক মুদ্রা ও স্বর্ণালঙ্কার।

এর আগে সর্বশেষ ২ জুলাই দানসিন্দুক খোলা হয়েছিল। তখন তিন কোটি ৬০ লাখ ২৭ হাজার ৪১৫ টাকা পাওয়া গিয়েছিল। তখন দানসিন্দুক খোলার পর ১৬ বস্তা টাকা হয়েছিল। এবার উপচে পড়া ১৫ বস্তা টাকা হওয়ার কারণে গতবারের চেয়ে টাকার পরিমাণ বেশি হবে বলে আশা করা হচ্ছে। 

সাধারণত তিন মাস পর পর পাগলা মসজিদের দানসিন্দুক খোলা হয়। কিন্তু বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে দানসিন্দুক খোলার সময়ের ব্যবধান বাড়ানো-কমানো হয়েছে। দানসিন্দুক ভরে যাওয়ায় টাকা ঢুকাতে সমস্যা হচ্ছিল। তাই সিন্দুক খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবার ২ মাস ২৯ পর।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, শনিবার দানসিন্দুক থেকে টাকা খুলে প্রথমে বস্তায় ভরা হয়। এরপর শুরু হয় দিনব্যাপী টাকা গণনার কাজ। বর্তমানে টাকা গণনার কাজ চলছে। 


আপনার মূল্যবান মতামত দিন: