মানিকগঞ্জে পাসপোর্ট করতে এসে দুই রোহিঙ্গা আটক

আফ্রিদি আহাম্মেদ, মানিকগঞ্জ প্রতিনিধি | ১৯ সেপ্টেম্বর ২০২২, ২৩:০৪

সংগৃহীত

মানিকগঞ্জে ভুয়া পরিচয়ে মাধ্যমে পাসর্পোট করতে এসে এক রোহিঙ্গা নারীসহ দুই রোহিঙ্গা নাগরিক আটক হয়েছে। এসময় তাদের কাছ থেকে ভুয়া পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। মানিকগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের ভেতর থেকে রোববার দুপুরে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের রোহিঙ্গা হুমায়রা বেগম (১৬) ও কক্সবাজারের চবকিয়া রোহিঙ্গা আবু তাহের।

পাসপোর্ট অফিস সূত্রে জানা যায়, মানিকগঞ্জের সিংগাইর চান্দহর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের চান্দহর এলাকার মো. খলিলুর রহমান ও মাতা রাশিদা খাতুনের মেয়ে তাসমিন বেগম পরিচয়ে পাসপোর্টের জন্য আবেদন করে রোহিঙ্গা নারী হুমায়রা বেগম। এরপর রোববার সকালে মানিকগঞ্জ পাসপোর্টের আবেদন করতে আসেন হুমায়রা বেগম ও তার ভাতিজা আবু তাহের।

এরপর পাসপোর্টের জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দেয় এবং হুমায়রার ফিংগার প্রিন্ট নেওয়ার সময় রোহিঙ্গা হিসেবে সনাক্ত হয়। পরে পুলিশকে খবর দিয়ে থানায় পাঠিয়ে দেওয়া হয়।

তবে রোহিঙ্গাদের নাগরিক সনদপত্র করে দেওয়ার ব্যাপারে চান্দহর ইউনিয়নের চেয়ারম্যান মো: শওকত হোসেন বাদল এর কাছে জানতে চাইলে তিনি জানান, এটি আমার স্বাক্ষর নয়, এটি জাল স্বাক্ষর ও জাল প্যাড। আমি থানায় জিডি করতে এসছি, এছাড়াও ইউএনও মহোদয়কে বিষয়টি জানিয়েছি।


আপনার মূল্যবান মতামত দিন: