কালচারাল একাডেমিতে জাতীয় কবির ৪৬তম প্রয়াণ দিবস পালন

রাজেশ গৌড়, দুর্গাপুর | ২৮ আগষ্ট ২০২২, ০৫:৪৭

সংগৃহীত

নেত্রকোনার দুর্গাপুরে বিরিশিরি ক্ষুদ্র-নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম প্রয়াণ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার বিকালে কালচারাল একাডেমি হলরুমে আলোচনাসভা, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

ভাচুয়ালি আলোচনা সভার সভাপতিত্ব করেন কালচারাল একাডেমির পরিচালক গীতিকার সুজন হাজং। একাডেমি নৃত্য শিক্ষক মালা মার্থা আরেংয়ের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোনা -৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো: কামরুজ্জামান, কবি নজরুল ইনন্সিটিউটের প্রাক্তন নির্বাহী পরিচালক কবি মানিক মোহাম্মদ রাজ্জাক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের সহকারী অধ্যাপক ও সংগীতশিল্পী ড. প্রিয়াংকা গোপ, নেত্রকোণা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মনির হোসেন, দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোহাম্মদ রাজীব উল আহসান, প্রাবন্ধিক ও ছড়াকার সঞ্জয় সরকার।

বক্তারা বলেন,কাজী নজরুল ইসলাম আমাদের জাতীয় কবি। বাংলা সাহিত্যে তাঁর অবদান অপরিসীম । বাংলা সাহিত্যে তাঁর সব ক্ষেত্রে বিচরণ ছিল মুক্তবিহঙ্গে পাখি উড়ার মতই। তিনি আমাদের অহংকার ও তারুণ্যের কবি, প্রেরণার কবি, উদ্দীপনার কবি। দেশপ্রেম, মহত্ব, মানুষত্ববোধ, মানুষের মধ্যে প্রেম-ভালোবাসা জাগ্রত করা তাঁর লেখনিতে পাওয়া গেছে ।

আলোচনা শেষে কালচারাল একাডেমির শিল্লীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


আপনার মূল্যবান মতামত দিন: