শোক দিবস উপলক্ষ্যে এলজিইডির উদ্যোগে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি

বদিউজ্জামান রাজাবাবু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি | ২৬ আগষ্ট ২০২২, ০৫:০৬

সংগৃহীত

সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে মাসব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয় গত ১৫ আগস্ট।

এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার (২৫ আগষ্ট) সকালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) চাঁপাইনবাবগঞ্জ এর আয়োজনে এলজিইডি কার্যালয় প্রাঙ্গণে আম্রপালি গাছের চারা রোপণ করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্যে রাখেন অতিঃ প্রধান প্রকৌশলী (অবঃ), সৈয়দ শফিউল আলম, তিনি বলেন, গাছের চারা বিতরণের মাধ্যমে জাতির জনকের চেতনাকে সবার মাঝে ছড়িয়ে দেওয়া হলো। যখন এসব গাছ বড় হবে তখন সবাই বলবে এই গাছ জাতির জনকের শাহাদাত বার্ষিকী উপলক্ষে রোপন করা হয়েছিলো। এভাবে এসব গাছের মাধ্যমে আগামী প্রজন্মের মাঝে জাতির পিতার আদর্শ ও চেতনা ছড়িয়ে পরবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। গাছ লাগানোর মাধ্যমে আমরা পরিবেশ উন্নতি ঘটাতে চাই।

এলজিইডি'র নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রামাণিক বলেন, কোমলমতি শিশুদের পরিবেশ সম্পর্কে সচেতন করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনের উপর আলোচনা, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা জন্মবার্ষিকী পালন করা হয়েছে। গত ১৫ আগস্ট প্রায় এক শতাধিক বনজ, ফলজ, ঔষধি গাছের চারা রোপণ ও শিক্ষার্থীদের মাঝে বিতরণ করেছি। বৃক্ষ রোপন মাধ্যমে দেশকে সবুজ শ্যামলে গড়ে তুলবো। এটা আমাদের অঙ্গিকার।

এ সময় উপস্হিত ছিলেন সিনিয়র সহকারী প্রকৌশল মোঃ আহারাম আলী, সহকারী প্রকৌশলী মোঃ আছহাবুর রহমান, মোঃ আব্দুর মুক্তাদির খান উপসহকারী প্রকৌশলী মোঃ সাদিকুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য এলজিইডির উদ্যোগে গত ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে মাস ব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ ২ আসনের সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল।


আপনার মূল্যবান মতামত দিন: