ভারত সীমান্তে গরু চোর সন্দেহে বাংলাদেশী যুবককে পিটিয়ে হত্যা

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি | ২৫ আগষ্ট ২০২২, ২০:৫০

সংগৃহীত

গরু চোর সন্দেহে আব্দুস সালাম (৩৫) নামে সীমান্তের বিপরীতে ভারত সীমান্তে রাজগঞ্জের চাউলহাটি এলাকায় পিটিয়ে হত্যা করা হয়েছে এক বাংলাদেশীকে।

বুধবার (২৪ আগস্ট) সকালে পঞ্চগড়ে সদর উপজেলার অমরখানা সীমান্তের বিপরীতে বাংলাদেশ-ভারত সীমান্তের রাজগঞ্জের চাউলহাটি এলাকার বড়ুয়াপাড়ায় এ ঘটনা ঘটে। তিনি পঞ্চগড় জেলার সদর উপজেলার কাহারপাড়া এলাকার মৃত শহিদুল ইসলামের ছেলে। বিজিবি পক্ষ থেকে ঘটনাটির বিস্তারিত খোঁজখবর নেওয়া হচ্ছে।

স্থানীয়, বিজিবি ও পুলিশ সূত্রে জানা গেছে, ভোরে তিনি ভারতীয় গরু আনতে ওই এলাকা গেলে বিষয়টি এলাকাবাসী টের পেলে প্রচুর লোক জড়ো হন। সীমান্তের বাগানের মধ্যে চোর রয়েছে সন্দেহে তাঁরা চা বাগানটিকে ঘিরে ফেলেন। সেসময় দলের দুজন বাংলাদেশে পালিয়ে গেলেও এক যুবক ধরা পড়ে যায়। গণধোলাইয়ের এক পর্যায়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই যুবকের।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় ভারত রাজগঞ্জ থানা পুলিশ। মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জলপাইগুড়ি জেলা হাসপাতালে পাঠানো হয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

নীলফামারী ৫৬ বিজি বি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল আসাদুজ্জামান হাকিম জানান, ঘটনাটির ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। তবে খোঁজ খবর নিচ্ছি। আমরা বিএসএফের সাথে এই বিষয়ে কথা বলার চেষ্টা করছি।


আপনার মূল্যবান মতামত দিন: