নানা কর্মসূচিতে ঝিকরগাছায় শোক দিবস পালন

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি | ১৫ আগস্ট ২০২২ ১৯:০০

সংগৃহীত সংগৃহীত

নানা কর্মসূচির মধ্য দিয়ে যশোরের ঝিকরগাছায় শোক ও শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার সকাল দশটায় ঝিকরগাছা উপজেলা মোড়স্থ বঙ্গবন্ধু ম্যুরালে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দীন, ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুল হক। এরপর পর্যায়ক্রমে বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন, পরিষদের বিভিন্ন দপ্তর, সামাজিক সংগঠন, ভূমি কার্যালয়, শিক্ষাপ্রতিষ্ঠান, থানা পুলিশ, স্বাস্থ্য কমপ্লেক্স, বিদ্যুৎ বিভাগসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সংসদ সদস্যের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও পরিবারের সকল শহীদ স্মরণে ঝিকরগাছা উপজেলা প্রশাসন ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

ঝিকরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডা. মো. নাসির উদ্দিন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, পৌর মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল, পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ডা. কাজী নাজিব হাসান।

অনুষ্ঠানে চিত্রাংকন, আবৃতি ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার দেয়া হয় এবং বিভিন্ন শ্রেণিতে সরকারি ঋণ প্রদান করা হয়। এছাড়া ঝিকরগাছা পৌরসভা ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পৃথক আয়োজনে দোয়া অনুষ্ঠান ও খাবার বিতরণ কার্যক্রমে অতিথিবৃন্দ অংশ নেন।

শোকদিবসে দুপুর ১২ টায় ঝিকরগাছা বাজারে আলোচনা ও দুয়া অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠন।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পৌর মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. নাসির উদ্দীন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইসিটি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ হাইটেক পার্ক কতৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ডা. বিকর্ণ কুমার ঘোষ।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ সদস্য রফিকুল ইসলাম বাপ্পীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক এড. আব্দুল কাদের আজাদ, সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাসিমুল হাবীব শিপার, সাবেক প্রচার সম্পাদক মোর্তজা ইসলাম বাবু, পৌর আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির, শ্রমিকলীগ নেতা জাহাঙ্গীর সর্দার, জেলা যুবলীগের সহ সভাপতি আজহার আলী, উপজেলা যুবলীগ সদস্য, সাজ্জাদুল আলম, আবু জাফর মনি, সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, জাফিরুল হক, আব্দুল জব্বার, পৌর যুবলীগের আহবায়ক একরামুল হক খোকন, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি শামসুর রহমান, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আবুল কালাম আজাদ, তাঁতী লীগের সভাপতি আলমগীর হোসেন, সম্পাদক আশানুর রহমান, ছাত্রলীগের সভাপতি এহসানুল হাবীব শিপলু, সম্পাদক কামাল হোসেন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌফিক আলম কৌশিক, উপজেলা মৎসজীবী লীগের আহবায়ক ফারুক হোসেন প্রমূখ।



আপনার মূল্যবান মতামত দিন: