বঙ্গবন্ধু জাতীয় সম্পদ, তাকে ভাগ করে নেয়া যায় না

পাবনা প্রতিনিধি | ১৬ আগষ্ট ২০২২, ০৪:২৬

সংগৃহীত

'বঙ্গবন্ধু আমাদের জাতীয় সম্পদ। তাকে ভাগ করে নেয়া যায় না। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। বঙ্গবন্ধু মানে বাঙালী। তিনি মানুষের মুক্তির জন্য আজীবন সংগ্রাম করেছেন। তিনি বেঁচে থাকলে বাংলাদেশকে আজ বিশ্বের মধ্যে শীর্ষ উন্নয়নশীল দেশে পরিণত করতেন।'

সোমবার বিকেলে পাবনার সুজানগর উপজেলার দ্বারিয়াপুর উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের আয়োজনে জাতীয় শোক দিবস পালন অনুষ্ঠানে এসব কথা বলেন বক্তারা।

বক্তারা আরও বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ঘাতকরা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকেই হত্যা করেছিল। সেই দেশকে আজ বিশ্বে রোল মডেল হিসেবে তৈরী দাঁড় করিয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তারপরও ষড়যন্ত্রকারীরা থেমে নেই। দেশী ও বিদেশী আবারও নানা ষড়যন্ত্র শুরু হয়েছে। দেশকে তারা পাকিস্তানি তাবেদারী রাষ্ট্রে পরিণত করতে চায়। তারা আন্দোলনের নামে দেশকে অস্থিতিশীল করে ফায়দা লুটতে চায়। শেখ হাসিনার নেতৃত্বে শোককে শক্তিতে রুপান্তর করে সকল ষড়যন্ত্র রুখে দেয়া হবে।'

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির। প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ ট্যারিফ কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মজিবর রহমান।

দ্বারিয়াপুর উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সুজানগর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন, পৌর মেয়র রেজাউল করিম রেজা, কেন্দ্র্রীয় আওয়ামীলীগ নেতা আব্দুল আজিজ, আমিনপুর থানা আওয়ামীলীগের সভাপতি ইউসুফ আলী, যুগ্ম সম্পাদক এজাজ আহমেদ সোহাগ প্রমুখ।

শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়।


আপনার মূল্যবান মতামত দিন: