পরিবহনে সংগঠিত অপরাধ নিয়ন্ত্রণে মতবিনিময় সভা

মোশতাক আহমেদ শাওন | ১০ আগষ্ট ২০২২, ০৩:২৮

সংগৃহীত

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধিতে নারায়ণগঞ্জে অতিরিক্ত ভাড়ার প্রভাব ও পরিবহনে সংগঠিত অপরাধ নিয়ন্ত্রণে পরিবহন মালিক এবং শ্রমিক সংগঠনের সাথে নারায়ণগঞ্জ জেলা পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ওই সভায় কিভাবে কোন যুক্তিতে বাস ভাড়া বাড়ানো হয়েছে তা জানতে চাওয়া হয় বাস মালিক সংগঠনের কাছে।

মঙ্গলবার (৯ আগষ্ট) নারায়ণগঞ্জ পুলিশ সুপারের কার্যালয় সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় নারায়ণগঞ্জ পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ জায়েদুল আলম সভাপতিত্ব করেন।

সভায় সাংবাদিকরা নারায়ণগঞ্জে বাস ভাড়া জন প্রতি ২০ টাকা বাড়ানোয় সরকারি প্রজ্ঞাপন সাথে সামঞ্জস্য রাখা হয়েছে কিনা প্রশ্ন রাখেন।

জবাবে বাস মালিকরা ঢাকা নারায়ণগঞ্জ বাস যাত্রা পরিবহন দূরত্ব ২৩ কিলোমিটার দাবি করেন এবং হানিফ উড়ালসড়কে টোলপ্লাজায় ৫ টাকা বাড়িয়েছেন বলে উপস্থাপন করেন।

এ সময় গণমাধ্যমকর্মীরা বলেন, টোলপ্লাজায় কোন টোল বাড়ানো হয়নি। এছাড়া ঢাকা নারায়ণগঞ্জ এর দূরত্ব ১৭-২০ কিলোমিটার। সেক্ষেত্রে ভাড়া হতে পারে ৪৮ টাকা। কিন্তু ভাড়া ৬৫ টাকা রাখা হচ্ছে।

পরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মো. জায়েদুল আলম বাস মালিকদের বিষয়টি পরিষ্কার করার জন্য সংবাদ সম্মেলন করে যাত্রী সাধারণের কাছে ভাড়া বৃদ্ধির বিষয়টি পরিষ্কার করার দাবি উত্থাপন করেন।

সভায় নারায়ণগঞ্জ বাস মালিক সমিতি, ট্রাক মালিক সমিতি ও শ্রমিক সংগঠনের এর নেতৃবৃন্দ ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম আমীর খসরু, অতিরিক্ত পুলিশ সুপার প্রসিকিউশন শায়লা শাওন, অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি শফিকুল ইসলাম, এডিশনাল এসপি সদর নাজমুল হাছান ও পেট্রোল পাম্প মালিকগণ উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: