বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের ময়মনসিংহ বিভাগীয় সমাবেশ

রবিউল আউয়াল রবি, ময়মনসিংহ | ৭ আগষ্ট ২০২২, ০৩:৪৬

সংগৃহীত

৩ দফা দাবিতে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের ময়মনসিংহ বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে ভাষা শহীদ আব্দুল জব্বার মিলনায়তনে ১৫ ই আগস্ট এর শোককে শক্তিতে রূপান্তরিত করে ৩ দফা ন‍্যায‍্য দাবী আদায়ের আন্দোলনকে অধম‍্য গতিশীল করার লক্ষে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন ময়মনসিংহ জেলা শাখার আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মোঃ মুজিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসাইনের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ রেজোয়ান খন্দকার।

সমাবেশে বক্তারা ৩ দফা দাবি জানিয়ে বলেন, আমরা আমাদের পূর্ব ঘোষিত বিভাগীয় সমাবেশের মাধ্যমে শান্তিপূর্ন ভাবে কর্মসূচী পালন করে আসছি এবং দাবী আদায়ের যথাযথ পদক্ষেপ নেওয়ার জন্য কর্তৃপক্ষের আশু সুদৃষ্টি কামনা করছি। অধঃস্তন আদালতের কর্মচারীগণকে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের সহায়ক কর্মচারী হিসেবে অর্ন্তভুক্ত করতঃ বিজ্ঞ বিচারকগণের ন্যায় সহায়ক কর্মচারীদের বেতন ও ভাতা প্রদান, সকল ব্লক পদ বিলুপ্ত করে যুগোপযোগী পদ সৃজন এবং পদোন্নতির সুযোগ রেখে এক ও অভিন্ন নিয়োগ বিধি প্রণয়নের জোর দাবী জানান এবং অনতিবিলম্বে ৩ দফা দাবী আদায় না হলে সারাদেশের অধস্তন আদালতের কর্মচারীবৃন্দ একযোগে কর্মবিরতিসহ কঠোর কর্মসূচী পালন করবে বলেও জানান।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক তারিক আহমেদ রিংকু, সহ সভাপতি লিটন, সহ সভাপতি দেলোয়ার হোসেন, সহ সভাপতি আতাউর রহমান, সহ সভাপতি এমদাদুর রহমান, সহ সভাপতি মো. শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আল মামুন, আফেরা ফ‍েরদৌসসহ প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি মোঃ আব্দুল হেলিম, সহসভাপতি সাইফ উদ্দিন পারভেজ, মোঃ আব্দুল কাদির ডালি, মোঃ শাহে আলমসহ জেলা কমিটির অন্যান্য নেতৃবৃন্দ প্রমূখ।

সমাবেশের শেষাংশে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনো টাইপিস্ট মোঃ সফিকুল ইসলামকে আহবায়ক করে ১ মাসের জন্য ১১ সদস্য বিশিষ্ট ময়মনসিংহ বিভাগীয় কমিটি গঠন করা হয়।


আপনার মূল্যবান মতামত দিন: