মোংলায় পূর্বের দামেই তেল বিক্রি করলেন আঃ আজিজ

আলী আজীম, মোংলা, বাগেরহাট | ৭ আগষ্ট ২০২২, ০৩:৩১

সংগৃহীত

মোংলা উপজেলার চাঁদপাই ইউনিয়নের কাইনমারি এলাকায় পূর্বেরদামে তেল বিক্রি করেছেন আশিক এন্টারপ্রাইজ এর মালিক আঃ আজিজ এর তেলের দোকানে। মাত্র এক ঘন্টার মধ্যেই ১৪০/১৫০লিটার তেল বিক্রি হয়ে যায়।

জানতে চাইলে দোকানদার শেখ আঃ আজিজ বলেন, গতকাল রাত ১২ পর থেকে তেলের দাম বৃদ্ধি পেয়েছে জেনেও আমি আগের দামে তেল বিক্রি করেছি। কেননা আগের কম দামে আমার তেল কেনা ছিলো, তাই আমি কম দামেই বিক্রি করেছি, আমি একজন সৎ ব্যবসায়ী, সৎপথে থেকেই ব্যবসাকরে নিজের স্ত্রী- সন্তানদের খাওয়াতে চাই।

দোকানে তেল নিতে আসা ভাড়ায় চালিত মটরসাইকেল ড্রাইভার জয় বলেন, সকালে ঘুম থেকে উঠে শুনলাম তেলের দাম লিটারে ৪০/৪৫ টাকা বৃদ্ধি পেয়েছে। কিন্তু আজিজ কাকার দোকানে তেলের দাম জানতে চাইলে তিনি আগের দামেই আমাকে দুইলিটার তেল দিয়েছেন। আরো বেশি নিতে চাইলে তিনি দিতে রাজি হননি, তিনি বলেন অন্য সবাইকে দিতে হবে একজনকে এতো বেশি দেওয়া যাবেনা।

তেল নিতে আসা স্কুল শিক্ষক মোঃ ফারুক বলেন, বর্তমান সমাজে এমন লোকের দেখা পাওয়া খুবই দুষ্কর, সবাই যদি আজিজ ভাইয়ের মতো মন-মানষিকতা নিয়ে ব্যাবসা করতো, তাহলে আমাদের দেশথেকে দুর্নীতি অনেকটাই কমে যেত।

স্থানিয়রা বলেন, দেশে এখনো যে ভালো মানুষ আছে আজিজ ভাই তার একটা নিদর্শন। আমরা আজিজ ভাইকে দেখে শিক্ষা নিতে পারি। অতি লোভী না হয়েও আমরা স্বাভাবিক ভাবে জীবন-যাপন করতে পারি। আজিজ ভাইকে দিয়েই শিক্ষা নেওয়া উচিৎ, লোভে পাপ।


আপনার মূল্যবান মতামত দিন: