হরিরামপুরে আগুনে পুড়ে ৪ পরিবারের ৭ ঘর ভস্মীভূত

সায়েম খান, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি | ৭ আগষ্ট ২০২২, ০১:০০

সংগৃহীত

মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের গোপীনাথপুর মধ্যে পাড়া গ্রামে আগুনে পুড়ে গেছে ৪ পরিবারের ৭টি ঘর। ঘরের ঘুটিগুলো দাঁড়িতে আছে খোলা আকাশের নিচে আর সেই ঘরে বসে অঝরে কাঁদছে অসহায় পরিবারগুলো।

আজ ৬ (আগস্ট) সকালে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। রান্না ঘর থেকে আগুন লেগে মুহুর্তের মধ্যে শর্ট সার্কিট থেকে লাগা আগুন বৈদ্যুতিক তারের মাধ্যমে ছড়িয়ে যায় অন্যান্যদের ঘরে।

আগুন লাগার পর তারা এলাকাবাসী মাধ্যমে জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যেমে ফায়ার সার্ভিসকে খবর পাঠায়। ফায়ার সার্ভিস ৭.২০ মিনিটে মেসেজ পেয়েই দ্রুত ৭.৩৮ মিনিটে ঘটনাস্থলে পৌছে ৭.৫৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনলেও পুরোপুরি নিয়ন্ত্রণে আনেন ৯.০৩ মিনিটে। 

এ সময় শহিদুল ইসলাম, জামান মল্লিক, নূর ইসলাম ও রাবেয়া বেগমের বসতঘরসহ ৭টি ঘর আগুনে পুড়ে যায়। এ সময় ঘরে থাকা ফসল, গৃহপালিত পশু, সব খাবার, আসবাবপত্র, কাপড়, নগদ অর্থসহ অন্যান্য জিনিসের ক্ষতি হয়।

সবকিছু মিলিয়ে তাদের ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। বর্তমানে তাদের পরিবারসহ সবাই খোলা আকাশের নিচে রয়েছে।

প্রতিবেশী হাবিব জানান, আজ সকালে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুল লেগে ৪ পরিবারে ঘরগুলো পুরে পরিবারগুলো নিঃস্ব হয়ে গেছে এবং আগুন নিভানোর সময় দৌড়াদৌড়ি করে একজন ৭০ উর্ধ্বো মহিলা স্ট্রোক করে মারা গেছেন।

এ বিষয়ে উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স লিডার মো. শফিকুল ইসলাম জানান, আমরা জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যেমে খবর পেয়েই তাৎখনিক ঘটনাস্থলে চলে যায় এবং ৯.০৩ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে আসি। ৪ পরিবারে ৭টি ঘর পুড়ে যায় ও তাদের প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: