জমি উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন

আনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি | ৫ আগষ্ট ২০২২, ০৯:৩৩

সংগৃহীত

সুষ্ঠু বিচার ও ক্রয়কৃত জমি উদ্ধারের দাবিতে ঠাকুরগাঁওয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাব হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ঠাকুরগাঁও গড়েয়া ইউনিয়নের লস্করার স্বজল কুমার চৌধুরী এক লিখিত বক্তব্যে বলেন, আমি ও আমার ব্যবসায়ীক অংশীদার ফখরুল ইসলাম জুয়েল একটি ডাঙ্গা জমি ক্রয় করি যা পৈত্রিকসূত্রে প্রাপ্ত মনজু রহমান, হামিদুর রহমান, শফিকুল ইসলাম, রবিউল ইসলাম, নূরুল হুদা, নুর আলম, বিলকিছ বেগম ও সালেহা বেগমের কাছ থেকে নেওয়া হয়। নিয়ম অনুযায়ী বায়নামা দলিল মূলে রেজিষ্ট্রিকৃত সম্পর্কিত স্থানীয় ও জাতীয় পত্রিকায় লিগ্যালনোটিশও দেওয়া হয়।

আমি ও আমার বন্ধু জুয়েল বায়নামা দলিল মূলে ক্রয়কৃত জমিতে গত শনিবার দুপুরে সাইনবোর্ড টাঙাতে খুঁটি দিতে গেলে এসময় খেলার মাঠ দাবী করে একদল দুবৃর্ত্ত ও তাদের লোকজন লাঠিসোটা নিয়ে এসে আমাকে ও আমার বন্ধু জুয়েলকে মারপিট করে।

এসময় একটি মাহেন্দ্র ট্রলিতে আমাদের নির্মাণ সামগ্রী, কয়েকটি মটরসাইকেল ভাংচুর সহ প্রায় দশলক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। তারা আমাদের কাছে ৩০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। আমরা দিতে অস্বীকার করলে আমাদেরকে মেরে ফেলার উদ্দেশ্যে বাঁশের লাঠি, দেশীয় অস্ত্র সস্ত্র দিয়ে আমার মাথায় ও শরীরে এলোপাথাড়ি আঘাত করে। স্থানীয়রা তাদের হাত থেকে আমাদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে গত ৩০/৭ তারিখে ঠাকুরগাঁও সদর থানায় ২১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৯০/১০০ জনের নামে একটি এজাহার করি। কিন্তুপুলিশ অজ্ঞাত কারণে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি। উপরন্তু সোহেল শাহ ও তার লোকজন আমাদের ক্রমাগত হুমকি দিয়ে যাচ্ছে। তাই প্রাণ ভয়ে এবং ন্যায্য বিচারের দাবিতে সাংবাদিকদের স্মরণাপন্ন হলাম।


আপনার মূল্যবান মতামত দিন: